কুমিল্লায় ছবি-ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে দেওয়ায় গ্রেপ্তার ২

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৭, ২০২২, ০৮:৫০ পিএম
কুমিল্লায় ছবি-ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে দেওয়ায় গ্রেপ্তার ২

কুমিল্লায় আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার রাতে কুমিল্লা নগরীর লাকসাম রোডের অভয় আশ্রম মার্কেটের সামনে হতে হারিয়ে যাওয়া মোবাইল ফোনসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. সাইফুল ইসলাম (বাবু) (২৩) ও মাহমুদুল হাসান (সায়েম) (২১)। রোববার দুপুরে র‌্যাব-১১ এর সিনিয়র সকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, গত ১৭ জুলাই দুপুরে জেলার চৌদ্দগ্রাম উপজেলার হাজারী পাড়া গ্রামের আব্দুল খালেক তার অসুস্থ বাবার চিকিৎসার জন্য নগরীর একটি প্রাইভেট হাসপাতালে আসেন। সেখান থেকে হঠাৎ তিনি তার মোবাইল হারিয়ে ফেলেন। ওই দিন বিকাল ৪ টার দিকে একটি মোবাইল নম্বর থেকে তার অন্য একটি নম্বরে কল করে অজ্ঞাতনামা পরিচয়ে একজন কল করেন। তাকে জানানো হয় ‘ আপনার মোবাইলটি আমাদের কাছে আছে, মোবাইলে আপনার ব্যক্তিগত অন্তরঙ্গ কিছু ছবি ও ভিডিও আছে। যদি ছয় লাখ টাকা আমাদের দেন তাহলে আপনার মোবাইল ফোনটি ফেরত দেয়া হবে। অন্যথায় মোবাইলে থাকা আপত্তিকর সকল ছবি ও ভিডিও সোস্যাল মিডিয়ার মাধ্যমে আপনার আত্মীয়-স্বজনদের কাছে পাঠিয়ে দিবো।’ কিন্তু পরবর্তীতে টাকা না দেয়ায় গ্রেপ্তার সাইফুল ইসলাল তার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট লগ ইন করে নতুন নামে একটি ভুয়া ফেসবুক একাউন্ট খুলে আত্মীয়-স্বজনের কাছে তার অন্তরঙ্গ মূহুর্তের কিছু ছবি পাঠিয়ে দেয়া হয়।

এ বিষয়ে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান বলেন, গ্রেপ্তার দুই যুবকের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় পর্ণোগ্রাফি আইনে মামলা দায়ের করার পর  রোববার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আমারসংবাদ/এসএম