ভাঙ্গায় ৫০ কেজি পচা মহিষের মাংস সহ ব্যবসায়ী আটক, জরিমানা

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২, ০২:১৪ পিএম
ভাঙ্গায় ৫০ কেজি পচা মহিষের মাংস সহ ব্যবসায়ী আটক, জরিমানা

ফরিদপুরের ভাঙ্গা পৌরসভা অফিসের সামনে হোটেল চোকদার থেকে নষ্ট-পচা ও খাওয়ার অনুপযোগী ৫০ কেজি মহিষের মাংস উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় নষ্ট মহিষের মাংস সরবরাহ করার অভিযোগে মাংস ব্যবসায়ী জাহিদ হোসেনকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

শনিবার(১৩ আগষ্ট) সকালে এর সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজিম উদ্দিন।

এর আগে শুক্রবার (১২ আগষ্ট) দিবাগত রাত ১১ টার দিকে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন।

ভ্রাম্যমান আদালত ও স্থানীয় সুত্রে জানাগেছে, উপজেলার পৌরসদরের হাইওয়ের পাশে অবস্থিত হোটেল চোকদার থেকে ৫০ কেজি নষ্ট মহিষের মাংস সহ ব্যবসায়ী জাহিদ হোসেন নামক এক ব্যক্তিকে আটক করা হয়। পরবর্তীতে তাকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

স্থানীয়দের অভিযোগ, পদ্মা সেতু চালু হওয়ার পর থেকেই পর্যটকদের ভিড় বাড়তে থাকে এসব এলাকায়। অল্প দিনের ব্যবধানে একের পর এক হোটেল গড়ে উঠেছে পৌরসভার মহাসড়কের পাশে। পদ্মা সেতু দেখার পর দেশের প্রথম এক্সপ্রেসওয়ে হয়ে ভাঙ্গার গোলচত্ত্বর দেখতে আসেন দেশের বিভিন্ন এলাকা থেকে শত শত ভ্রমণ পিপাসুরা। মানুষের বাড়তি চাপ থাকায় রাতদিন হোটেলগুলো খোলা রাখা হয়। প্রতিদিন গড়ে দুই থেকে তিন লক্ষাধিক টাকা বেচাকেনা হয়ে থাকে এ সব হোটেলে। কিন্তু হোটেলগুলোর মান একেবারেই নিম্নমানের।

হোটেলগুলো বাহির থেকে পরিছন্ন মনে হলেও আগন্তুকদের তারা কি খাবার পরিবেশন করেন কি পরিমাণ পকেট কাটার পাশাপাশি জীবনকে কিভাবে প্রতিনিয়ত ঝুকির মধ্যে ঠেলে দিচ্ছে এ কথা বলার অবকাশ রাখেনা। তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকারীদের হাতে উদ্ধার করা মহিষের নষ্ট মাংস এক অনন্য দৃষ্টান্ত।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, গতকাল রাতের নষ্ট হয়ে যাওয়া মহিষের মাংস বিক্রি করার সময় মাংসের উৎকট গন্ধ ছড়ালে জাহিদ হোসেনকে আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেওয়া হয়। পরবর্তীতে উপজেলা প্রশাসন ওই ব্যক্তিকে ১৪ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আজিম উদ্দিন বলেন, স্থানীয়রা নষ্ট হয়ে যাওয়া মাংসসহ জাহিদ হোসেনকে আটক করে আমাদেরকে খবর দিলে আমরা ঘটনাস্থলে যাই এবং দেখি এক ব্যক্তি হোটেলে বিক্রির উদ্দেশ্যে নষ্ট হয়ে যাওয়ামাংস সহ এই হোটেলে আসেন। পরবর্তীতে তাকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এআই