এক ভোল মাছ বিক্রি হল ১ লাখ ৯০ হাজার টাকায়

বাগেরহাট প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৯, ২০২২, ০৭:৩২ পিএম
এক ভোল মাছ বিক্রি হল ১ লাখ ৯০ হাজার টাকায়

বঙ্গোপসাগরে জেলের জালে ধরা পড়া সাড়ে ১৯ কেজি ওজনের একটি ভোল মাছ এক লাখ ৯০ হাজার টাকায় বিক্রি হয়েছে।

শুক্রবার (১৭ আগস্ট) সকালে বাগেরহাট কেবি বাজার সামুদ্রিক মৎস্য অবতরণ কেন্দ্রের অনুপ কুমারের আড়তে এই মাছটি বিক্রি হয়। এসময় উৎসুক লোকজন ভিড় করেন।

মাছ ব্যবসায়ী মো. অলিল খলিফা মাছটি ক্রয় করেন। বিরল প্রজাতির মাছটির প্রতি কেজি মূল্য পড়েছে ৯ হাজার ৭শ’ ৪৩ টাকা।

এর আগে বুধবার রাতে ( ১৭ আগষ্ট ) বরগুনা জেলার পাথরঘাটা এলাকার মাছব্যবসায়ী মাসুমের ”এফবি আলাউদ্দিন” নামের মাছ ধরা ট্রালারের জালে এই ভোল মাছটি ধরা পড়ে ।

ট্রলারের মাঝি জাফর বলেন, সাগরে আবহাওয়া খাবার থাকায় ইলিশ জালে ধরা পড়ছে না। তাই বাড়ি ফেরার শেষ মুহুর্তে সাগরে জাল ফেলা হয়। রাতে জাল টানার সময় জাবাভোল মাছ টি পাই। এত বড় মাছ পেয়ে ট্রলারের সবাই খুশি হয়েছে। কারণ এই মাছটি দাম অনেক। এমনিতেই ইলিশ পাচ্ছিলাম না। এখন মোটামুটি তেলের খরচটা উঠেছে।    

ভোলমাছ ক্রেতা মো. অলিল খলিফা বলেন, জাভাভোল মাছটি ১ লাখ ৯০ হাজার টাকায় ক্রয় করেছি।এখন এই মাছটি বরফ দিয়ে পারেরহাট নেওয়া হবে, সেখান থেকে চট্রগ্রামে পাঠানো হবে। আশাকরি ৫০ হাজার টাকা লাভ করতে পারবো।

বাগেরহাট মৎস্য অবতরণ কেন্দ্রের আড়ৎদার সমিতির সভাপতি শেখ আবেদ আলী বলেন, জাবা ভোলা মাছটি খুবই কম পাওয়ায় যায়। বছরে দুই-একটি মাছ পাওয়া যায়। মুলত মাছের প্যাটা ও বালিশের কারণে দাম বেশি। আমরা শুনেছি নাকি এই মাছের প্যাটা ও বালিশ দিয়ে মেডিসিন তৈরী করে।

এআই