বিয়েতে রাজি না হওয়ায় কমলাকে হত্যা

নেত্রকোনা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ০৫:৫৭ পিএম
বিয়েতে রাজি না হওয়ায় কমলাকে হত্যা

নেত্রকোনার পূর্বধলায় কমলা খাতুন (২৬) নামে এক গার্মেন্ট কর্মীকে হত্যার ২৪ ঘণ্টার মধ্যে এর রহস্য উদঘাটন করার পাশাপাশি হত্যাকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

প্রেমের সম্পর্কের পর বিয়েতে রাজি না হওয়ায় গার্মেন্ট কর্মী কমলাকে শ্বাসরোধ ও পেটে দা দিয়ে আঘাত করে হত্যা করে প্রেমিক মো. নিজাম (৩০)। হত্যার পর লাশ পূর্বধলা উপজেলার বালুচরা বাজারের তালতলা মোড়ে ফেলে রেখে যায় নিজাম। এ ঘটনায় তদন্তে নেমে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে নেত্রকোনা জেলা প্রেসক্লাব মিলনায়তনে র‌্যাব-১৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মহিবুল ইসলাম খান এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। এরআগে এদিন ভোরে গাজীপুরের মীরের বাজার এলাকা থেকে নিজামকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের কথা স্বীকার করে নিজাম।

গত শনিবার (১৯ নভেম্বর) সকালে পূর্বধলা উপজেলার বালুচরা বাজারের তালতলা মোড়ে থেকে কমলার রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ।  

হত্যাকাণ্ডের শিকার কমলা খাতুন নেত্রকোনার দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের রাত্রা গ্রামের মাতাব উদ্দিনের মেয়ে।

আর অভিযুক্ত নিজাম নেত্রকোনার  পূবধলা উপজেলার আগিয়া গ্রামের মো. চাঁন মিয়ার ছেলে। তিনি দুই সন্তানের জনক বলে জানা গেছে।

র‌্যাব কর্মকর্তা মহিবুল ইসলাম খান জানান, কমলা ও নিজাম দু’জনেই গাজীপুরে একই গার্মেন্টে কাজ করতো। সেই সুবাধে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে নিজাম কমলাকে বিয়ের জন্য চাপ দেয়। কিন্ত কমলা এতে রাজি না হলে তাকে হত্যার পরিকল্পনা করে নিজাম। পরিকল্পনা অনুযায়ী  কমলাকে দুর্গাপুরের বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে নিয়ে আসে নিজাম। পরে শুক্রবার রাতে দুর্গাপুর যাওয়ার পথে পূর্বধলা উপজেলার বালুচরা বাজারের তালতলা মোড়ে গিয়ে গাড়ি থেকে নামিয়ে নিরিবিলি জায়গায় নিয়ে শ্বাসরোধ ও দা দিয়ে কুপিয়ে হত্যা করে ফেলে রেখে গাজীপুর পালিয়ে যায়। শনিবার সকালে অজ্ঞাত হিসেবে কমলার লাশ উদ্ধার করে পুলিশ। এ হত্যার তদন্তে নেমে তথ্য প্রযুক্তি ব্যবহার করে নিজামকে সনাক্ত করে গাজীপুর থেকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে হত্যার সাথে নিজের সংশ্লিষ্টতার স্বীকার করে নিজাম।

এতে ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে হত্যার রহস্য উদঘাটনসহ হত্যাকারীকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তার নিজামের বিরুদ্ধে যথাযথ আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

কেএস