হাটহাজারীতে আলাওল ফিলিং স্টেশনকে জরিমান

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ০৮:৫৩ পিএম
হাটহাজারীতে আলাওল ফিলিং স্টেশনকে জরিমান

চট্টগ্রামের হাটহাজারীতে ওজন ও পরিমাপে কারচুপি করার অপরাধে আলাওল ফিলিং স্টেশন নামের এক পেট্রলপাম্পকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (১১ জানুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের চবি ২নং গেইট এলাকার আলাওল দীঘি সংলগ্ন পেট্রল পাম্পে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু রায়হানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় জ্বালানী তেল পরিমাপে ১টি অকটেন ও ৩টি ডিজেল ডিসপেন্সি ইউনিটে প্রতি ১০ লিটারে গড়ে ১৫০ মিলি লিটার কম প্রদান করা হয়।

এছাড়া পেট্রলপাম্পটি বিরুদ্ধে পরিমাপে কারচুপি করার অভিযোগ এনে বেশ কয়েকজন ক্রেতাসাধারণ বলেন, আমরা এই পাম্প থেকে তেল কিনে ঠকেছি। তারা পরিমাপে তেল কম দেয়। বিশেষ করে বাইক চালকরা পাম্পটির বিরুদ্ধে অভিযোগ বেশী করে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু রায়হান বলেন, তেল বিতরণ ইউনিটে প্রতি ১০লিটারে গড়ে ১৫০ মিলি লিটার কম দিয়ে পরিমাপে কারচুপি করছে আলাওল ফিলিং স্টেশন। ওজন ও পরিমাপে কারচুপি করার দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ওই পেট্রল পাম্পকে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরণের অনিয়মের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানে বিএসটিআই‍‍`র প্রসিকিউটিং অফিসার হিসেবে ফিল্ড অফিসার জারিন তাসনিম, পরিদর্শক জিল্লুর রহমান, সজীব চৌধুরী এবং নূরে আলম উপস্থিত ছিলেন।

কেএস