কেরানীগঞ্জে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

কেরানীগঞ্জ প্রতিনিধি: প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০৮:৪৪ পিএম
কেরানীগঞ্জে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

"কৃষক বাঁচাও-দেশ বাঁচাও” শ্লোগানে বাংলাদেশ কৃষক লীগেরর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসবে ঢাকার কেরানীগঞ্জে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ মার্চ) বিকেলে কেরানীগঞ্জ মডেল থানা কৃষক লীগের উদ্যোগে শাক্তা ইউনিয়নের নরুন্ডী তিন রাস্তার মোড়ে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

কেরানীগঞ্জ মডেল থানা কৃষক লীগের সদস্য সচিব আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী চৌধুরী সেলিম, সিনিয়স সহসভাপতি শফিউল আজম খান বারকু, শাক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, ঢাকা জেলা কৃষক লীগের সভাপতি জাকিউদ্দীন আহমেদ রিন্টুসহ অনেকে। সমাবেশে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দুই শতাধিক কৃষক কৃষাণী অংশগ্রহণ করে।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশের  ৮০ ভাগ লোক কৃষক, আমাদের প্রধান খাদ্য ভাত, কৃষকরা কষ্ট করে ফসল ফলে বলেই দেশের মানুষ খেয়ে পড়ে বেচে আছে, কৃষিকরা আমাদের সব চেয়ে বড় বন্ধু, তাদের পরিশ্রম ছাড়া বাঙালি বাচবে না।

তিনি আরও বলেন, ৫৪ হাজার বর্গ মাইলের বাংলাদেশে ৭১ সালেও খাদ্য  আমদানি করে চলতে হতো। ৫২ বছর পরে এখন জমি কমেছে, মুখ বেড়েছে কিন্তু আল্লাহর রহমত আর প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশের মানুষ খেয়ে পড়ে ভালো আছে। কৃষক ভর্তুকি পাচ্ছে, সার পাচ্ছে তাই উৎপাদন বেড়েছে। আমরা এখন খাদ্য বিদেশেও রপ্তানি করি।

তিনি অনুশোচনা করে বলেন, প্রধানমন্ত্রীর নিষেধ সত্যেও আমি, আপনি, আপনারা কৃষি জমি ভরাট করছেন, আজ থেকে ওয়াদা করবো আমরা কৃষি জমি ভরাট করবোনা।

আরএস