ভারতে পালিয়ে যাবার সময় ৫ আসামী র‌্যাবের হাতে গ্রেপ্তার

মঠবাড়িয়া প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৪:৩৮ পিএম
ভারতে পালিয়ে যাবার সময় ৫ আসামী র‌্যাবের হাতে গ্রেপ্তার

পিরোজপুরের মঠবাড়িয়া ডিবি ওসি আসলাম উদ্দিনরে ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার ৫ পলাতক আসামী সিলেট থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। সোমবার বিকেলে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে বলে মঙ্গলবার (৪ এপ্রিল) মঠবাড়িয়া থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার সাংবাদিকদের জানান।

র‌্যাব-৮ কর্মকর্তারা জানান, ওসি ডিবি আসলাম উদ্দিন এর ওপর হামলা মামলার প্রধান আসামি সোহেলসহ তার অন্যান্য সহযোগীরা ঘটনার পর পরই নিজ এলাকা ত্যাগ করে আত্মগোপনে চলে যায়। এ ঘটনার প্রেক্ষিতে র‌্যাব-৮ বরিশাল গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ ছায়া তদন্ত শুরু করে। আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে সদর দপ্তর গোয়েন্দা পরিদপ্তরের সহায়তায় আসামীদের অবস্থান সনাক্ত করতে সক্ষম হয়। 

ভারতে পালিয়ে যাবার সময় র‌্যাব-৯ এর সিলেট ক্যাম্পের সহযোগিতায় সিলেট বর্ডার এলাকা থেকে রবিবার দিবাগত রাত ১২ টার দিকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- সোহেল ওরফে ফল সোহেল, বেল্লাল হোসেন, বেল্লাল ওরফে চায়না বেল্লাল ওরফে হ্যাজার বেল্লাল, লাভলু বেপারী ও শাহিন মিয়া। পরবর্তি আইনী ব্যবস্থা গ্রহনের জন্য ৩রা এপ্রিল সোমবার বিকেলে গ্রেপ্তারকৃতদের মঠবাড়িয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, গত ২৮ মার্চ মঙ্গলবার বিকেলে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের ইফতার বিতরণ কর্মসূচিতে প্রতিপক্ষ গ্রুপ হামলা চালিয়েছে। এ হামলায় পিরোজপুর ডিবি পুলিশ দক্ষিণ বিভাগ (মঠবাড়িয়া) ওসি মো. আসলাম উদ্দিন ও ৪ ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। এঘটনায় মঠবাড়িয়ায় চরম উত্তেজনা বিরাজ করছে। ওই দিন সন্ধ্যা থেকে পৌর শহরে থানা পুলিশ, ডিবি পুলিশ ও র‌্যাব টহলে রয়েছে।

ওসি ডিবি আসলাম উদ্দিনের ওপর হামলার ঘটনায় ওই রাতে ডিবি এসআই জোতির্ময় বাদি হয়ে ১২ জন নামীয় ও অজ্ঞাত ৩০ জন আসামীর বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন।

এমএইচআর