দোহারে সরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের মতবিনিময়

দোহার (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ০৭:৫১ পিএম
দোহারে সরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের মতবিনিময়

দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন।

সভায় সরকারি হাসপাতালে দালালদের দৌরাত্ম্য থাকতে পারবে না। হাসপাতাল বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করতে হবে। যানজট নিরসনের জন্যে সকল ব্যবসায়ীদের নিয়ে আলোচনা সাপেক্ষ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মানসম্মত স্বাস্থ্যসেবা সুচিন্তিত করতে প্রতিটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে মানসম্মত পরিবেশ, প্রকৃত প্যাথোলজিস্ট ও ভাল মেশিন ব্যবহার করতে হবে। প্রতিটি ক্লিনিকে টেস্টের সরকারি মূল্য তালিকা রাখতে হবে। সরকারি হাসপাতালের ডাক্তাররা যে কোনো টেস্ট করাতে রোগীকে নিদিষ্ট কোনো ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে রেফার করতে পারবে না। এসকল বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হয়। 

এসময় দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম মুস্তাফিজুর রহমান। দোহার ক্লিনিক এসোসিয়েশনের সভাপতি মোতালেব খান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম তালুকদারসহ দোহারে অবস্থিত ১৫ টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এমএইচআর