জয়পুরহাটে জাল নোটসহ গ্রেপ্তার ২

জয়পুরহাট প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৪:০১ পিএম
জয়পুরহাটে জাল নোটসহ গ্রেপ্তার ২

জয়পুরহাটে র‌্যাবের অভিযানে বাংলাদেশী জাল নোটসহ এই চক্রের ২জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরর‌্য

মঙ্গলবার (১৮ এপ্রিল) মধ্যরাতে জয়পুরহাট সদর উপজেলার তেতুলতলী এলাকা হতে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন, জয়পুরহাট সদর উপজেলার নাকুরিয়া গ্রামের নুর মোহাম্মদের ছেলে রিমন (২৭), ও একই গ্রামের মৃত নুরুজ্জামানের ছেলে রনি মন্ডল (৩০)। 

এসময় তাদের নিকট থেকে ৩লাখ ৪৬ হাজার বাংলাদেশী জাল নোট, ২টি মোবাইল ও সিম কার্ড উদ্ধার করা হয়। দুপুরে র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. মাসুদ রানা জানান, অভিযুক্ত মূলহোতা রিমন জাল টাকা সরবরাহকারী ও বিপণনকারী সিন্ডিকেটের একজন সক্রিয় সদস্য ও রনি মন্ডল তার সহযোগী হিসেবে কাজ করত। 

দুজনেই দীর্ঘ দিন ধরে এই ব্যবসার সাথে জড়িত।  আসন্ন ঈদকে সামনে রেখে এসব জাল টাকা লাখে ১২ হাজার টাকা মূল্যে কিনে এনে ব্যাংকের টাকার বান্ডিলের মধ্যে কৌশলে ঢুকিয়ে দিয়ে চালাতো বলে স্বীকার করে। 

এছাড়াও তারা বিভিন্ন বিপণী বিতানে কৌশলে এসব নোট চালাতো বলে তারা স্বীকার করে। তারা দীর্ঘদিন ধরে জয়পুরহাট সদর ও আশেপাশের এলাকায় জাল টাকা বিতরণ করে আসছিল। 

জাল মুদ্রা তৈরি ও সরবরাহকারী সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের ধরতে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে বলে তিনি জানান। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এইচআর