প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় পরিক্ষার্থীকে অপহরণ

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশিত: জুন ২, ২০২৩, ০৯:৩৪ পিএম
প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় পরিক্ষার্থীকে অপহরণ

কক্সবাজারের পেকুয়ায় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় এক এসএসসি পরিক্ষার্থীকে অপহরণের অভিযোগ উঠেছে বখাটের বিরুদ্ধে। এতে চলমান বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়া এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করতে পারেনি ওই পরিক্ষার্থী।

শুক্রবার সন্ধ্যায় এব্যাপারে অপহৃত শিক্ষার্থীর পিতা বাদী হয়ে পেকুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার মগনামা ইউনিয়নের বোডিং পাড়ার আবুল কালামের ছেলে মাহবুবুল কালাম রিসাত (১৯) স্কুলে আসা-যাওয়ার পথে ওই শিক্ষার্থীকে নিয়মিত উত্যক্ত করে আসতো। রিসাতের অবৈধ প্রস্তাবে রাজি না হওয়ায় তাকে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেওয়া হয়।

গত ২৮ মে এসএসসি পরিক্ষা শেষে বাড়ি ফেরার সময় মগনামা উচ্চ বিদ্যালয়ে সামনে থেকে তাকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেন ভুক্তভোগীর পিতা।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, রিসাতের অপকর্মের ব্যপারে বারবার জানানো হয় তাঁর পিতা আবুল কালামকে। তবে তিনি ছেলেকে নিয়ন্ত্রণ না করে উল্টো বিয়ের প্রস্তাব দেয়। সে প্রস্তাবে অপহৃতের পরিবার রাজি না হওয়াতে ক্ষিপ্ত হন তিনি। এতে পিতার মদদে রিসাত ওই শিক্ষার্থীকে অপহরণ করেছেন।

এব্যাপারে মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুচ চৌধুরী বলেন, ঘটনার দিন অপহৃতের পিতা আমাকে মৌখিকভাবে জানানোর পর সাথে সাথে রিসাতের পিতা আবুল কালামের সাথে যোগাযোগ করি। 

তিনি আমাকে মেয়ে-ছেলে দুজনকে হাজির করবে বলে আশ্বাস দেন। তবে ঘটনার পাঁচ দিন পেরিয়ে যাওয়ার পরও ছেলে-মেয়ে কারও খোঁজ মেলেনি। তাই আমি ভুক্তভোগী পরিবারকে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দিই।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দা বলেন, এখনো এ ধরনের কোন অভিযোগ পাইনি। অভিযোগ পাওয়া মাত্রই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এইচআর