ভালুকায় অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি প্রকাশিত: জুন ৫, ২০২৩, ০৫:৫৫ পিএম
ভালুকায় অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ময়মনসিংহের ভালুকায় বেতনের সঙ্গে অতিরিক্ত এক হাজার টাকা আদায় ও সরকারি নিয়মবহির্ভূত অতিরিক্ত দুই ঘন্টা ক্লাস করানোর প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে জামিরদিয়া আব্দুল গণি মাস্টার স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (০৫ জুন) সকালে প্রায় পৌনে একঘণ্টা মহসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এ সময় মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে তীব্র গরমে যাত্রীদের ভোগান্তি চরম পর্যায়ে পৌঁছে।

জানা যায়, উপজেলার হবিরবাড়ী স্কয়ার মাস্টার বাড়ী এলাকায় জামিরদিয়া আব্দুল গণি মাস্টার স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণি থেকে একাদশ শ্রেণি পর্যন্ত ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর নির্ধারিত মাসিক বেতনের সঙ্গে অতিরিক্ত এক হাজার টাকা আদায় ও সরকারি নিয়মবহির্ভূত অতিরিক্ত দুই ঘণ্টা ক্লাস নেন স্কুল কর্তৃপক্ষ। এতে বিক্ষুব্ধ হয়ে মহাসড়ক অবরোধ করে ছাত্র-ছাত্রীরা।

শিক্ষার্থীরা বলেন, স্কুল কর্তৃপক্ষ জোরপূর্বক অতিরিক্ত টাকা আদায় করায় ম্যানেজিং কমিটির কাছে অভিযোগ করেও কোন প্রতিকার না পেয়ে মহাসড়ক অবরোধ করি।

রাস্তা অবরোধের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এরশাদুল আহমেদ, উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ আহমেদ, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামাল হোসেন এবং হবিরবাড়ী ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চু, জামিরদিয়া আব্দুল গণি মাস্টার স্কুল এন্ড কলেজের সভাপতি লায়ন এম এ রশিদ।

নির্বাহী কর্মকর্তার মধ্যস্থতায় শিক্ষার্থীদের দাবী মেনে  নেওয়ায় অবরোধ তোলে নেয়। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোখলেছুর রহমান বলেন, অবিভাবকের সঙ্গে কথা বলেই বেতন বৃদ্ধির করা হয়েছে।

নির্বাহী কর্মকর্তা এরশাদুল আহমেদ বলেন, অতিরিক্ত আদায়কৃত টাকা ফেরত  দেওয়া ও সরকারি নিয়ম অনুযায়ী স্কুল পরিচালনা করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এআরএস