মহানবী (স:) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে গাংনীতে মানববন্ধন

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৬:৫৮ পিএম
মহানবী (স:) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে গাংনীতে মানববন্ধন

মহানবী হযরত মুহাম্মাদ রসুল ( স:) সম্পর্কে কটুক্তি ও অসালীন মন্তব্য করায়  ব্লগার আসাদ নুর ও ব্লগার আবদুল্লাহ আল মাসুদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে  গাংনীর তৌহিদী জনতা।

বুধবার( ৯ আগষ্ট) দুপুরে জোহরের নামাজের পর গাংনী বাজার বাসস্ট্যান্ডে মানববন্ধনের আয়োজন করে আমিরুল ইসলাম  ফাউন্ডেশন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মাওলানা মোঃ আব্দুল কাদের, গাংনী উপজেলা মডেল মসজিদের  ইমাম মাওলানা মোঃ ইলিয়াস হোসেন,গাংনী মাদ্রাসা জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ খালেদ সাইফুল্লাহ, গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় সাবেক শিক্ষক আনিসুজ্জামান বকুল  প্রমুখ। 

গাংনী বাজার জামে মসজিদের ইমাম ও উপজেলা ইমাম সমিতির সভাপতি  মাওলামা মোহাম্মদ রুহুল আমিনের সঞ্চালনায় মানববন্ধনের সমাপনী বক্তব্য রাখেন গাংনী বাজার কমিটির সভাপতি  ও  প্রয়াত মেয়র আমিরুল ইসলাম ফাউন্ডেশনের পরিচালক ইনজি: সালাউদ্দিন শাওন। 

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৭ সাল থেকে  ব্লগার আসাদ নূর নামের একটি ব্লগ পেজ থেকে মুসলিম ও হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সম্পর্কে কটুক্তি ও অশালীন মন্তব্য প্রকাশ করে আসছে। যা সারা পৃথিবীর মুসলিম সম্প্রদায়ের উপর চরম আঘাত হেনেছে। গত কয়েকদিন আগেও আসাদ নূরের ব্লক পেজ থেকে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সাল্লাম সম্পর্কে কটুক্তি করে একটি ভিডিও আপলোড করেছে। শুধু আসাদ নূরের পেজে নয়, আব্দুল্লাহ আল মাসুদ নামের একটি ব্লক পেজ থেকে মহান আল্লাহ তায়ালা এবং হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সম্পর্কে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে অশালীন অযৌক্তিক ভিডিও বক্তব্য প্রকাশ করেছে।

এ সকল  বক্তব্য এবং হযরত মুহাম্মদ সাল্লাহু সাল্লাম এবং মহান আল্লাহ তায়ালার সম্পর্কে যে কটুক্তি করেছে তা নেহায়েত বানোয়াট ভিত্তিহীন।  মুসলমানদের খেপিয়ে তোলার জন্যই এই দুই ব্লগে বক্তব্য প্রকাশ করেছ। তারই প্রতিবাদে  গাংনীতে মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন। ওই দুই ব্লগারকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা। 

অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে দুই ব্লগারের শাস্তির দাবী জানানো হয়।

আরএস