চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামি গ্রেপ্তার

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৫:০০ পিএম
চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামি গ্রেপ্তার

শরীয়তপুরে ১৬ বছরের এক কিশোরীকে অপহরণ করে পালাক্রমে ধর্ষণ করায় ইসলাম ফকির ও রাকিব মন্ডলকে যাবজ্জীবন সাজা প্রদান করে আদালত। সাজাপ্রাপ্ত আসামিরা পালাতক ছিলেন। তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব-৮ চট্টগ্রাম থেকে তাদেরকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার (১১ আগস্ট) মাদারীপুর র‌্যাব-৮, সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার মো. মুহতাসিম রসুল গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, শরীয়তপুর সদর উপজেলার উত্তর মধ্যপাড়া গ্রামের মৃত লোকমান ফকিরের ছেলে ইসলাম ফকির (২২) ও মৃত ছামাদ মন্ডলের ছেলে রাকিব মন্ডল (২২)।

মাদারীপুর র‌্যাব ক্যাম্প জানায়, ২০১৯ সালের ৩০ জুন এক কিশোরীকে শরীয়তপুর বাসস্ট্যান্ড হতে অপহরণ করে আসামীরা পালাক্রমে ধর্ষণ করে। এসময় ভুক্তভোগী কিশোরীর আর্তচিৎকারে আশেপাশের লোকজন তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে। এসময় আসামীরা কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়ে দেশের বিভিন্ন স্থানে নির্মাণ শ্রমিক ও যানবাহন শ্রমিকের ছদ্মবেশে নিজেদেরকে আত্মগোপনে রাখে। বিষয়টি র‌্যাবের নজরে এলে র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প ও র‌্যাব-৭, সিপিসি-৩, চাঁদগাও ক্যাম্পের যৌথ অভিযানে ওই কিশোরীকে পালাক্রমে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ইসলাম ফকির (২২) ও রাকিব মন্ডলকে (২২) চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন টাইগার পাস এলাকা হতে গ্রেপ্তার করে।

র‌্যাব-৮ আরও জানায় পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেপ্তারকৃত আসামীদের পালং মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হবে। র‌্যাবের এ ধরণের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

পালং মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, কিশোরীকে অপহরণ করে পালাক্রমে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের পালং থানায় নিয়ে আসা হচ্ছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

এআরএস