রাণীশংকৈলে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ১০:১৪ এএম
রাণীশংকৈলে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় তৃতীয়বারের মতো বাংলাগড় যুব উন্নয়ন সংঘের উদ্যোগে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) বিকেলে উপজেলার ঐতিহ্যবাহী বাংলাগড় দাখিল মাদ্রাসা মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট আকতার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হাফিজ উদ্দিন আহমদ। গেস্ট অব অর্নার হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ সইদুল হক। খেলার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন প্রশান্ত কুমার রায়।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য আব্দুল বাতেন স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক আহম্মদ হোসেন বিপ্লব,৭ নং রাতোর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবু শরৎচন্দ্র রায়, ৫ নং বাচোর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবু জীতেন্দ্র নাথ রায়, ৭ নং রাতোর ইউপি সাবেক চেয়ারম্যান ও সাবেক জেলা পরিষদ সদস্য আব্দুল কাদের,৭ নং রাতোর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান এ কে এম ফজলুল হক, উপজেলা জাতীয় পার্টির কনিষ্ঠ নেতা ও ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি আবু তাহের, ৭ নং রাতোর ইউপি যুবলীগ সভাপতি অধ্যাপক সোহেল রানা, ফ্রিল্যান্সার পলাশ রায়।

এছাড়াও জাতীয় পার্টির ওয়ার্ড সভাপতি আবু তাহের, রমজান আলী মাষ্টার, জামাল উদ্দিন, ওয়ার্ড বিএনপির সভাপতি রবিউল ইসলাম, আ. হাকিম, জাহিরুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ হাজার হাজার দর্শক উপস্থিত ছিলেন।

খেলা দেখতে আসা হাজার হাজার দর্শক সমাগমে কানায় কানায় পূর্ণ হয়ে যায় মাঠ। তবে মাঠটি সংস্কারের অভাবে খেলোয়াড়দের খেলতে অনেক সমস্যা হয়। অনেকেই বলেন, এই ইউনিয়নে বড় কোন ভালো মাঠ না থাকায় এলাকার ছেলে-মেয়েরা খেলাধুলা করতে পারে না। ফলে তারা খেলার বিপরীত অবস্থান নিয়ে বিভিন্ন কিশোর অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। খেলা সুষ্ঠু ধারায় ফিরে পেতে হলে মাঠের প্রয়োজন। অথচ এই এলাকায় বড় কোন মাঠ না থাকায় খেলা থেকে পিছিয়ে পড়ছে এখানকার ছেলে-মেয়েরা। কোন রাজনৈতিক সভা-সমাবেশ হলে এই মাঠেই হয়। অথচ নির্বাচিত প্রতিনিধিরা নির্বাচিত হলেই এই মাঠ আর স্বরণ করে না। অনেকের দাবি মাঠটি চারপাশে সীমানা প্রাচীর নির্মাণ করে মাটি দিয়ে ভরাট করে খেলাধুলার উপযোগী হিসেবে গড়ে তোলার।

খেলা দেখতে আসা দর্শকরা জানান, এমন আয়োজন আমরা প্রতিবছর দেখতে চাযই। অনেক ভালো লাগছে খেলা দেখে। সুন্দর শান্তিপুর্ণ ভাবে খেলা পরিচালনা করায় অনেক অনেক ধন্যবাদ জানাই খেলা আয়োজক কমিটিকে।

টুর্নামেন্টের ফাইনালে রাণীশংকৈল রাজবাড়ী একাদশকে ০-২ গোলে হারিয়ে বিজয়ী হয়েছেন দুলগাঁও পিএস একাদশ।

খেলা শেষে চ্যাম্পিয়ন্স ও রানার্স আপ দলের মাঝে ট্রফি ও পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। খেলা পরিচালনা করেন জাকির হোসেন।

টুর্নামেন্টের প্রতিটি খেলায় সুমধুর কোকিল কন্ঠে একাই ধারাভাষ্য প্রদান করে মো. আসাদুল ইসলাম সাইফ।