প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়লো ১৪ বসতঘর

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৩:২৬ পিএম
প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়লো ১৪ বসতঘর

কুমিল্লার দেবিদ্বারে দুর্বৃত্তরা রাতের আঁধারে প্রতিপক্ষের বাড়িতে আগুন দিয়ে ১৪টি ঘর জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকের নাম কাজী শাহজাহান। তিনি পেশায় বেসরকারি চাকরিজীবি।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুুপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি। এর আগে ২১ আগস্ট রাত ২টার দিকে পৌর এলাকার চান্দিনা রোড সংলগ্ন কাজী বাড়িতে এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা প্রায় এক ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন। ক্ষতিগ্রস্ত শাহজাহান কাজী বাড়ির মৃত কাজী শব্দর আলী ব্যাপারী ছেলে।

সংবাদ সম্মেলনে কাজী শাহজাহান অভিযোগ বলেন, তিনি গত কয়েক বছর ধরে চাকরির সুবাধে ঢাকায় থাকেন। গত ২০ আগস্ট ছুটিতে বাড়িতে আসি। এ বাড়িতে প্রায় ১৪টি ঘর ছিল। এরপর দিন ২১ আগস্ট রাত ২টার দিকে বাড়ির পিছনের দিকে অন্ধকারে কয়েকজন লোক ঘরের পিছনে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায়। আমি তাদের দেখতে পাই, তবে বিদ্যুৎ না থাকায় পুরোপুরি চিনতে পারিনি। এরপর মুহুর্তে চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। আগুন দেখে চিৎকার ডাকাডাকি করলেও কেউ তখন আসেনি। এসময় অনেকে ঘুমিয়েও পড়েছিল। আমাদের প্রতিবেশি একটি প্রতিপক্ষের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলছিল। তাঁরাই আমার বাড়িতে আগুন লাগাতে পারে। তবে সুষ্ঠু তদন্ত করলে এ ঘটনায় কারা জড়িত তা বের হবে।

তিনি আরও বলেছেন, প্রায় ১৪টি ঘরে ২৫ লাখ টাকার মালামাল ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। থানায় অভিযোগ করেছি, কিন্তু কোন কাজ হয়নি। এরপর বিভিন্ন লোকের দ্বারে দ্বারে ঘুরেছি, কেউ এগিয়ে আসছে না। সর্বশেষ নিরুপায়ে হয়ে সাংবাদিকদের দারস্থ হয়েছি। আমি বর্তমানে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি। বর্তমানে অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছি। আমার সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। আমি ন্যায় বিচার দাবি করছি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ক্ষতিগ্রস্ত কাজী শাহ আলম, জাহানারা বেগম, শাহনাজ বেগম, রোকেয়া বেগম ও পারুল বেগম, কাজী নার্গিস আক্তার।

এআরএস