মাত্র আট মাসে কোরআনে হাফেজকে মাদ্রাসা কমিটির পাগড়ি প্রদান

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ১২:৩৮ পিএম
মাত্র আট মাসে কোরআনে হাফেজকে মাদ্রাসা কমিটির পাগড়ি প্রদান

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মাত্র আট মাসে সম্পূর্ণ কোরআন হিফজ (মুখস্থ) করেছেন শিশু হাফেজ মো.সাইমন ইসলাম। ৮ বছর বয়সী হাফেজ সাইমন ইসলাম বাঞ্ছারামপুর উপজেলার বটতলী কান্দাপাড়ার রিকশা চালক মো. আশরাফুল ইসলামের ছেলে এবং উজানচর নূরে মদিনা সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার হিফজুল কুরআন বিভাগের বালক শাখার শিক্ষার্থী।

মঙ্গলবার মাদ্রাসার প্রতিষ্ঠাতা মো.নজরুল ইসলামের আয়োজনে বিকাল ৩টায় মাদ্রাসা মাঠে শিশুটিকে মাদ্রাসা কমিটি ও এলাকাবাসীর পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হয়। এসময় মাদ্রাসা কমিটির পক্ষ থেকে তাকে পাগড়ি প্রদান করা হয়।

হাফেজ মো.সাইমন ইসলামের পিতা মো.আশরাফুল জানান, আমি গরীব বাবা রিকশা চালিয়ে সংসার চালাই। আমার ছেলে মাত্র ৮ মাসে কোরআনের হাফেজ হওয়ায় আমার পরিবারের সবাই আনন্দিত। ভবিষ্যতে সে যেন বিশ্বখ্যাত আলেম হয়ে ইসলাম ও দেশের কল্যাণে কাজ করতে পারে তার জন্য সকলের কাছে দোয়া চাই।

মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা হাফেজ নুর মোহাম্মদ আল-ক্বাদরী বলেন, হিফজুল কোরআন বিভাগে পড়াশোনা শেষ করতে প্রায় তিন বছর সময় লাগে। কিন্তু তার সময় লেগেছে মাত্র আট মাস। শুরু থেকে আমি তার মধ্যে ভিন্ন প্রতিভা দেখতে পাই। আমি সাইমনের জন্য দোয়া করি ও দেশবাসির কাছে দোয়া চাই তাকে আল্লাহ তায়ালা ইসলাম, দেশ, জাতি ও মানবতার খাদেম হিসেবে কবুল করেন।

উল্লেখ্য ২০১৯ সালে এই মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়। বর্তমানে ছাত্র সংখ্যা প্রায় ১০০ জন। গত তিন বছরে ৯ জন কোরআনে হাফেজ হয়েছে কিন্তু করোনা কালিন সময় মাদ্রাসা বন্ধ থাকায় লেখা পড়া ঠিকমত করাইতে পারে নাই, হয়তো আরো বেশী হাফেজ হতো।

বাংলাদেশ গাউছিয়া কমিটির বাঞ্ছারামপুর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা মুফতি মোহাম্মদ আব্দুল ওয়াদুদ বলেন এতো অল্প সময়ে সে কোরআনে হাফেজ হয়েছে আমরা গাউছিয়া কমিটির পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা করবো।

এই সময় উপস্থিত ছিলেন হোমনা প্রেস ক্লাবের সভাপতি আবদুল হক সরকার,অত্র মাদ্রাসার সভাপতি মোকবুল হোসেন, সহ-সভাপতি মুজিবুর রহমান, সদস্য সচিব মো.সেলিম মিয়া প্রমূখ।

এইচআর