কুমিল্লায় সার্কিট হাউজের নতুন ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ০৯:৪৫ পিএম
কুমিল্লায় সার্কিট হাউজের নতুন ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রায় ৩৬ কোটি টাকা ব্যয়ে কুমিল্লা সার্কিট হাউজের নতুন ভবন নির্মাণ করা হয়েছে। নতুন ভিবিন্ন সুযোগ সুবিধা সম্বলিত এই ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৮ অক্টোবর) বেলা ১১টায় রাজধানীর উসমানী স্মৃতি মিলনায়তন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, এই ভবন নির্মাণের প্রকল্পকাল ছিল ২০১৭ সালের জানুয়ারি থেকে  ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত। এই ভবনের চূড়ান্ত ব্যয় ৩৫ কোটি ৮৩ লাখ ২৫ হাজার ৭০০ টাকা।

ছয় তলা বিশিষ্ট এই ভবনে হল রুম, ভিআইপি স্যুট, ভিআইপি এ্যাসোসিয়েট স্যুট, ভিআইপি রুম, আধুনিক বেডরুম, জিমনেসিয়াম, নামাজের ঘর, রিডিং রুম, কিচেন ও ডাইনিং রুম রয়েছে। এছাড়া নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য জেনারেটর, এসি, পিএবিএক্স, সিসিটিভি, ইন্টারনেট, লিফট, ফায়ার প্রটেকশন এন্ড ডিটেকশন সিস্টেমসহ বিভিন্ন সুবিধা রয়েছে।

সরকারি কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গের দাফতরিক সফরকালে খণ্ডকালীন অবস্থানে নিরাপত্তার সুযোগ-সুবিধা, নির্ধারিত অতিথিদের সাময়িক আবাসিক ব্যবস্থা নিশ্চিত করা করার লক্ষ্যে এই ভবন নির্মাণ। আধুনিক আসবাবপত্র সম্বলিত এই ক্যাম্পাসে আরো নির্মাণ করা হয়েছে গ্যারেজ, গাড়ি চালকদের থাকার জায়গা, পুলিশ ব্যারাক, নিরাপত্তা ছাউনি, সীমানা প্রাচীর, রাস্তা, ড্রেন, বাগানসহ অন্যান্য স্থাপনা তৈরি করা হয়েছে।

নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক রেলপথ মন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বাহার এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যারমা দত্ত, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, কুমিল্লা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর রাসেদুল করিম, এলজিইডির  নির্বাহী প্রকৌশলী  মির্জা মো. ইফতেখার আলী, জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী প্রকৌ: মোহাম্মদ নাসরুল্লাহ, মুক্তিযোদ্ধা কমান্ডার সফিউল আহমেদ বাবুলসহ আমন্ত্রিত অতিথিগণ।

এইচআর