ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হামলার প্রতিবাদে বিক্ষোভ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩, ০৭:৫১ পিএম
ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হামলার প্রতিবাদে বিক্ষোভ

ফিলিস্তিনের মুসলমানদের ওপর ইসরায়েলের আগ্রাসী হামলার প্রতিবাদে আশুলিয়ার বাইপাইলে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে সর্বস্তরের তৌহিদি জনতা। এ সময় আশুলিয়ার প্রধান দুই সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়।

শুক্রবার (১৩ অক্টোবর) বাদ জুমা আশুলিয়ার বাইপাইল মোড় এলাকায় এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেন তারা।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার জুমার নামাজ শেষে সর্বস্তরের তৌহিদি জনতার ব্যানারে বিভিন্ন মসজিদের ইমাম ও মোয়াজ্জিনদের উদ্যোগে আশেপাশের বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা মিছিল নিয়ে বাইপাইল মোড়ে এসে জোড় হয়। বিপুল সংখ্যক মুসুল্লিদের উপস্থিতির ফলে এ সময় বাইপাইল-আবদুল্লাহপুর ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের যান চলাচল বন্ধ হয় যায়। পরে তারা মহাসড়ক ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ সময় বক্তারা ইসরায়েলের সকল ধরণের পণ্য বয়কট করার জন্য উপস্থিত সকলের নিকট জোর দাবি জানান। এছাড়াও তারা ফিলিস্তিনের উপর ইজরাইলি হামলার প্রতিবাদ করায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

প্রতিবাদ সভায় বিভিন্ন মসজিদের ইমামদের মধ্যে মাওলানা কাজী হাবিবুর রহমান, মুফতি শাহরিয়ার হোসেন, মাওলানা মোহাম্মদ উল্লাহ হাফিজী, মুফতি মাহমুদুল কবির, মুফতি ইলিয়াস হোসেন এবং মাওলানা মো. ইসমাইল হোসেন বক্তব্য রাখেন।

অন্যদিকে ফিলিস্তিনের ওপর ইসরায়েলের আগ্রাসী হামলার প্রতিবাদে আশুলিয়া স্কুল এন্ড কলেজ মাঠেও জোড় হয়ে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে সর্বস্তরের তৌহিদি জনতা।

এআরএস