ভ্যান চালকের হাত-মুখ বাঁধা লাশ মিললো ধানের জমিতে

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ১২:১৪ পিএম
ভ্যান চালকের হাত-মুখ বাঁধা লাশ মিললো ধানের জমিতে

বৃদ্ধ ভ্যান চালক মেহেদুল ইসলাম (৫২)। পরিবারের একমাত্র উপার্জনকারী তিনি। প্রতিদিন মধ্য রাত পর্যন্ত ভ্যান চালিয়ে সংসার চালান মেহেদুল। কাজ শেষে নিত্যদিন রাতে বাড়ি ফিরলেও, সোমবার তিনি বাড়িতে যাননি।

মঙ্গলবার ভোরবেলা তার লাশ মিলেছে রাস্তার পাশের ধানের জমিতে। এই ঘটনা ঘটেছে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায়। উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের ডাঙ্গাগ্রামের রাস্তার পাশে ধানের জমিতে একটি লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ গিয়ে হাত, পা এবং মুখ বাঁধা অবস্থায় তার লাশ উদ্ধার করে। তবে পাওয়া যায়নি তার ব্যবহারিত ভ্যানটি।

খবর পেয়ে ভোর বেলা ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম এবং ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ। পুলিশের ধারণা ভ্যান ছিনিয়ে নিতেই হত্যা করা হয়েছে ভ্যানচালক মেহেদুলকে।

নিহত মেহেদুল ইসলাম (৪২) একই ইউনিয়নের আব্দুল্লাপাড়া গ্রামের মৃত মোফাজ্জল হোসেনের ছেলে। চার মেয়ে এবং দুই ছেলে নিয়ে তার সংসার। বড় দুই মেয়ের বিয়ে দিলেও, তার কাঁধে ছিল ৬ সদস্যের পরিবার।

সংশ্লিষ্ট ৩নং সিংড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক সাজ্জাদ হোসেন জানান, ভোরবেলা রাস্তা দিয়ে যাতায়াত করা পথচারীরা রাস্তার পাশের ধানের জমিতে পড়ে থাকতে দেখে একটি লাশ। খবর পেয়ে তিনিও ঘটনাস্থলে যান। মেহেদুলের পড়নে থাকা লুঙ্গি দিয়েই বেঁধে রাখা ছিল তার অর্ধনগ্ন লাশ।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ধারণা করছি এটি হত্যা। নিহতের দুই হাত এবং দুই পা সাদা রশি দিয়ে বাঁধা ছিল। লাশ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

নিহতের ব্যবহৃত ভ্যান উদ্ধার এবং ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করতে আমরা কাজ করছি। পরিবারের সাথে আলোচনা করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।]

এইচআর