কেরানীগঞ্জে সাংবাদিক হেনস্থার প্রতিবাদে সভা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ০৫:০০ পিএম
কেরানীগঞ্জে সাংবাদিক হেনস্থার প্রতিবাদে সভা

ঢাকার কেরানীগঞ্জে গত ১৮ অক্টোবর বুধবার বাংলা টিভির প্রতিনিধি আরিফুল ইসলামের ওপর পুলিশী হেনস্থা ও ক্যামেরা ভাংচুরের প্রতিবাদে অভিযুক্ত পুলিশ পরিদর্শক আনোয়োর হোসেন ও তার সহযোগীদের বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে কেরানীগঞ্জে কর্মরত সাংবাদিকরা।

সোমবার (২৩ অক্টোবর) সকালে কেরানীগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে উপজেলার কদমতলী গোলচত্বর এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়।

কেরানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ রায়হান খানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মোস্তফা কামালের সঞ্চালনায় বক্তারা প্রতিবাদ সভায় ৭২ ঘণ্টার মধ্যে ইন্সপেক্টর আনোয়ার হোসেনের প্রত্যাহার ও বিভাগীয় শাস্তির দাবি জানান। অন্যথায় পুলিশের সকল নিউজ বর্জন ও আরও কঠোর কর্মসূচি গ্রহণের ঘোষণা দেন।

বক্তারা আরও বলেন, পুলিশের দায়িত্ব দেশের জনগণ ও সকল পেশাজীবীদের জান ও মালের নিরাপত্তা দেওয়া। নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সাংবাদিকদের পেশা পালনকালে নিরাপত্তা না দিয়ে বরং কর্তব্যরত অবস্থায় বাংলা টিভির স্থানীয় সাংবাদিক আরিফ হোসেনকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার জাজিরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ ইন্সপেক্টর আনোয়ার হোসেনসহ চার পুলিশ সদস্য গত ১৯ অক্টোবর বেলা ১১টায় কদমতলী ইবনে সিনা হাসপাতালের সামনে লাঞ্ছিত করে এবং তার ক্যামেরা ছিনিয়ে নিয়ে ভাঙচুর করে। ইন্সপেক্টর আনোয়ার হোসেনসহ অভিযুক্ত পুলিশ সদস্যদের শাস্তি দাবি করেন তারা।

এতে অন্যান্যের মধ্যে কেরানীগঞ্জ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শফিক চৌধুরী, সহ সভাপতি আলমগীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বিপ্লব, নির্বাহী সদস্য দেলোয়ার হোসেন, মোহাম্মদ রাকিব হোসেন, এইচ এম আমিন, মোহাম্মদ ইউসুফ আলী, এম আশিক নূর, আলতাফ হোসেন মিন্টু, ইকবাল হোসেন রতন,  আবু জাফর, নাসির উদ্দিন লিটন, মো. মাসুদ রানা, মো. জহিরুল ইসলাম, মোস্তাক আহমেদ, ইমরান হোসেন ইমু, আল-আমিন মিনহাজসহ কেরানীগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এআরএস