ইঁদুর মারার ফাঁদে কৃষি শ্রমিকের মৃত্যু

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩, ১০:৪৯ এএম
ইঁদুর মারার ফাঁদে কৃষি শ্রমিকের মৃত্যু

যশোরের ঝিকরগাছায় নিজের তৈরি ইঁদুর মারার ফাঁদে এক কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। উপজেলার সোনাকুড় গ্রামের দক্ষিণ পাড়া মাঠে গতকাল মঙ্গলবার  ধানখেতে ইঁদুর মারার ফাঁদ থেকে বিদ্যুতায়িত হয়ে জামাত আলী গাজী (৫৪) নামে ওই কৃষি শ্রমিকের মৃত্যু হয়।

নিহত জামাত আলী সোনাকুড় গ্রামের মৃত নবাই গাজীর ছেলে। বিদ্যুতায়িত হয়ে তাঁর মারা যাওয়ার বিষয়টি  নিশ্চিত করেন ঝিকরগাছার বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) ফকির পান্নু মিয়া।

স্থানীয় লোকজন জানান, জামাত আলী গ্রামের দিপক ঘোষের খেতে নিয়মিত শ্রমিক হিসেবে কাজ করতেন। দিপকের আমন ধানের খেতে ইঁদুরের উৎপাত ঠেকাতে খেতের চারপাশে জিআই তার দিয়ে ফাঁদ পেতে রাখতো। সেই তারে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান জামাত আলী।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. এরশাদ আলী বলেন, ‘জামাত আলী অনেক দিন ধরে দীপক ঘোষের খেতে শ্রমিক হিসেবে কাজ করতেন। আমন খেতে ইঁদুরের উৎপাত ঠেকাতে তিনি ও জমির মালিক খেতের চারপাশে জিআই তার দিয়ে ফাঁদ পেতেছিলেন। ধারণা করা হচ্ছে, দুপুরে লোডশেডিং হলে সেই তার স্থানান্তর করার সময় হঠাৎ বিদ্যুৎ সরবরাহ হলে জামাত আলী স্পৃষ্ট হয়ে মারা যান।’

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন ভক্ত বলেন, ‘লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এআরএস