কুমিল্লায় পুলিশের বাধায় বিএনপির মিছিল পণ্ড, আটক ৬

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ০৫:০৮ পিএম
কুমিল্লায় পুলিশের বাধায় বিএনপির মিছিল পণ্ড, আটক ৬

কুমিল্লায় পুলিশের ধাওয়ায় বিএনপির মিছিল পন্ড হয়ে গেছে। এ সময় পুলিশের লাঠিপেটা কাঁদানে গ্যাস ও ফাঁকাগুলিতে বিএনপির অন্তত ২০ নেতাকর্মী ও চার জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

মিছিল থেকে ছয়জনকে আটক করা হয়েছে। এ সময় ৬টি ককটেল ও ৯টি পেট্রলবোমা উদ্ধার করা হয়।

বিএনপির নেতারা বলেন, হরতালের সমর্থনে রোববার সকালে নগরীর কান্দিরপাড় নিমতলী এলাকা থেকে একটি মিছিল বের করে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি। মিছিলটি নগরীর কান্দিরপাড় দলীয় কার্যালয় হয়ে রাজগঞ্জ হয়ে চকবাজার পৌঁছালে এতে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

মিছিলে নেতৃত্ব দেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন উর রশিদ ইয়াছিন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলী আক্কাস, সদস্য সচিব জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহ্বায়ক উদবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ অন্যরা।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন উর রশিদ ইয়াছিন বলেন, হরতাল সমর্থনে আমাদের শান্তিপূর্ণ মিছিলটি নগরীর চকবাজার যাওয়া মাত্র পুলিশ অর্তকিত লাঠিপেটা, কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ সময় কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু, আমিরুজ্জামান আমিরসহ প্রায় ২০ নেতাকর্মী আহত হর। গ্রেপ্তার করা হয় জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এডভোকেট আলী আক্কাসসহ সাতজনকে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন বলেন, নগরীর চকবাজার এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়ার ঘটনায় চার জন পুলিশ সদস্য আহত হন। এ সময় ৬টি ককটেল ও ৯টি পেট্রলবোমা উদ্ধার করা হয়।

আরএস