গণপরিবহন কম, সড়কে চলছে অটোরিকশার রাজত্ব

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ০১:৪০ পিএম
গণপরিবহন কম, সড়কে চলছে অটোরিকশার রাজত্ব

সরকারের পদত্যাগের এক দফা দাবিসহ নয়াপল্টনের মহাসমাবেশে তুমুল সংঘর্ষের ঘটনায় সারাদেশে চলছে বিএনপির ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচি। তবে সাভার-আশুলিয়ায় এর তেমন কোনো প্রভাব দেখা যায়নি। কিন্তু এর প্রভাব পড়েছে সড়কে চলাচলরত গণপরিবহনে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে দুপুরে পযর্ন্ত সাভার-আশুলিয়ার সব সড়কে গণপরিবহনের সংখ্যা কম দেখা যায়। কিন্তু গণ পরিবহন কম থাকায় সড়কে চলছে অটোরিকশার রাজত্ব।

গণপরিবহরণ কম থাকায় যোগাযোগের সব চেয়ে সহজ মাধ্যম হচ্ছে অটোরিকশা। কাছে কিংবা স্বল্পদুরে সব জায়গায় চলাচল করতে সাধারণ মানুষ ব্যবহার করছে এই রিকশা। তবে অন্যদিনের তুলনায় ভাড়া একটি বেশি।

অন্যদিকে সড়কে বিএনপি-জামায়াত সমর্থিত কাউকে দেখা না গেলে সরব ভুমিকা পালন করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা মোটরসাইকেল শোডাউনসহ লাঠি হাতে মিছিল করতে দেখা যায়।

এদিকে আজ ভোর থেকে সাভারের সড়ক-মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়। এছাড়াও সড়কে র‍্যাব, আর্ম ব্যাটেলিয়ানসহ পুলিশ ও বিজিবির টহল টিমও চোখে পড়ে।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবুল হাসান বলেন, বিএনপির ডাকা অবরোধকে কেন্দ্র করে সাভারের মহাসড়কে এখন পর্যন্ত কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এখন পর্যন্ত সবকিছু স্বাভাবিক রয়েছে।

মহাসড়কে অবৈধ ব্যাটারী চালিত অটোরিকশা চলাচলের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, বর্তমানে অটোরিকশা ধরা বন্ধ রয়েছে। তাই হয়তো তারা নির্বিঘ্নে চলাচল করছে।

এইচআর