যুবদল নেতা ইশতিয়াক ফারুক গ্রেপ্তার

ধামরাই প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০৪:৩৯ পিএম
যুবদল নেতা ইশতিয়াক ফারুক গ্রেপ্তার

ঢাকা জেলা যুবদল নেতা ও সাবেক জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক আহম্মেদ ফারুককে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি শারীরিক গুরুতর অসুস্থাবস্থায় বর্তমানে কারাগারে রয়েছে বলে পরিবার সূত্রে জানা গেছে।

পরিবার জানায়, গত ২৮অক্টোবর দলীয় কর্মসূচী পালন করার পর  ঢাকায় এক আত্মীয়ের বাসায় অবস্থান করছিল যুবদল নেতা ফারুক। গভীর রাতে সাদা পোশাক পরিহিত নিজেদেরকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয় দিয়ে বাসা থেকে তুলে নেয় যুবদল নেতা ফারুককে।

ইশতিয়াক আহম্মেদ ফারুক ঢাকা জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পরবর্তীতে জেলা যুবদলের সদস্য হিসেবে রাজনীতিতে সক্রিয় ছিলেন। ঢাকা জেলা যুবদলের সভাপতি ও ঢাকা-২০(ধামরাই) আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ইয়াছিন ফেরদৌস মুরাদ এর অত্যন্ত কাছের একজন সক্রিয় কর্মী হওয়ায় একাধিক রাজনৈতিক মামলায় বারবার কারাবরন করতে হয়েছে ইশতিয়াক আহম্মেদ ফারুককে।

একদিকে ঢাকায় গ্রেপ্তার অন্যদিকে ধামরাই থানায় বিষ্ফোরক মামলায় ১২নং আসামি করা হয়েছে তাকে। প্রায় অর্ধশতাধিক রাজনৈতিক মামলায় আসামি করা হয়েছে দাবি করে পরিবার জানায়, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় এ পর্যন্ত বারবার কারাবরন করতে হয়েছে। তিনি বর্তমান সরকারের নির্যাতনের স্বীকার হয়ে শারীরিকভাবে অসুস্থতায় ভূগতেছে।

এইচআর