ধর্ষণ-যৌন সহিংসতা বিরোধী মিছিল-সমাবেশ

পাহাড়ে নারীর নিরাপত্তা নিশ্চিতের দাবি

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০৫:০৯ পিএম
পাহাড়ে নারীর নিরাপত্তা নিশ্চিতের দাবি

নারীরা সর্বদা নিরাপত্তাহীনতায় ভুগছে। রাস্তা-ঘাট, প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে অবহেলা ও নির্যাতনের স্বীকার হচ্ছে। পাহাড়ে এখন পর্যন্ত নারী নির্যাতনের ঘটনায় কোন ধরনের দৃষ্টান্তমূলক শাস্তির নজির সৃষ্টি হয়নি। অবিলম্বে পাহাড়ে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) বেলা ১১টায় খাগড়াছড়ির মানিকছড়িতে ধর্ষণ ও যৌন সহিংসতাবিরোধী প্রতিরোধ মিছিল  শেষে অনুষ্ঠিত সমাবেশ এ সব কথা বলেন বক্তরা।

এ সময় সরকারিপত্রে বেগম সম্বোধন বন্ধ করা, ধর্ষণ ও যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা। সমাবেশে ৪৭ সদস্য বিশিষ্ট্য নারী আত্মরক্ষা কমিটি ঘোষণা করা হয়।

 

সমাবেশে উপস্থিত ছিলেন- হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভানেত্রী নীতি চাকমা, রামগড় ও মানিকছড়ি উপজেলা ইউনিটের পরিচালক ক্যহ্লাচিং মারমা, মানিকছড়ি পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক অংসাহ্লা মামরমা প্রমুখ।

উল্লেখ্য, পাহাড়ে রাস্তাঘাট, ক্ষেত-খামার, শিক্ষাপ্রতিষ্ঠান কর্মস্থল ও যানবাহনসহ সর্বত্র নারীর সম্ভ্রম নিরাপত্তা নিশ্চিত করা এবং ধর্ষণ ও যৌন সংসতার বিরুদ্ধে আয়োজিত মিছিলটি উপজেলা সদরের খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের মানিকছড়ি সরকারি কলেজ গেট সংলগ্ন ময়ূরখীল বটমূলের সামনে থেকে বের হয়ে সড়ক ও জনপদ পদক্ষিণ করে।

এআরএস