মাগুরায় মনোনয়ন জমা দিলেন যারা

মাগুরা প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩, ০৪:৪৯ পিএম
মাগুরায় মনোনয়ন জমা দিলেন যারা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা ২টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৫ জন প্রার্থী। এদের মধ্যে উল্লেখযোগ্য মাগুরা-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ ছাড়া ও চারবার নির্বাচিত এমপি ও সাবেক যুব ক্রীড়া প্রতিমন্ত্রী ডঃ শ্রী বীরেন শিকদার বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তারা।

শনিবার বিকালে মাগুরা জেলার রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তথ্য সূত্রে জানা গেছে,মাগুরা-১ (মাগুরা সদর ও শ্রীপুর) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন। তারা হলেন,আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসান, বাংলাদেশ কংগ্রেসের অ্যাড.কাজী রেজাউল হোসেন, জাতীয় পার্টির মো. সিরাজুস সায়েফিন সাঈফ, জাকের পার্টির মো.মাসুদ পারভেজ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফের কে.এম মোতাসিম বিল্লা, তৃণমূল বিএনপির সনজয় কুমার রায় (রনি) ও বাংলাদেশ জাতীয় পার্টির সঞ্জয় কুমার ভাদুরী ।

এদিক মাগুরা-২ (মহাম্মদপুর ও শালিখা) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮ জন। তারা হলেন,আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. বীরেন শিকদার, বাংলাদেশ কংগ্রেসের অ্যাড. কাজী রেজাউল হোসেন, স্বতন্ত্র প্রার্থী মশিয়ার রহমান, জাকের পার্টির মো.আলী হায়দার, স্বতন্ত্র প্রার্থী কাজী শরীফ উদ্দিন, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) মো. আসাদুজ্জামান, জাতীয় পার্টির মো. মুরাদ আলী ও তৃণমূল বিএনপির মো. আখিদুর ইসলাম।  

তথ্যসূত্রে জানা গেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে ৩০০ আসনে মোট ২ হাজার ৭৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে মাগুরা জেলার রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে এসব মনোনয়নপত্র জমা দেন মাগুরার ১৫ প্রার্থী।

এইচআর