যশোর-৪ আসন

নৌকার প্রার্থিতা ফিরে পেলেন এনামুল হক

অভয়নগর (যশোর) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ১১:১১ এএম
নৌকার প্রার্থিতা ফিরে পেলেন এনামুল হক
এনামুল হক বাবুল। ছবি: ফাইল

যশোর-৪ (অভয়নগর-বাঘারপাড়া-বসুন্দিয়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক বাবুলের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন চেম্বার আদালত।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এনামুল হক বাবুলের প্রার্থিতা বৈধ ঘোষণা করে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেওয়ার নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন এনামুল হক বাবুলের আইনজীবী সিনিয়র অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক। তিনি জানান, হাইকোর্টের রিট খারিজের বিরুদ্ধে তাঁরা লিভ টু আপিল করেন।সেখানে প্রার্থিতা ফিরে পান এনামুল হক বাবুল। এর আগে গত সোমবার (১৮ ভিসেম্বর) প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তের বৈধতা নিয়ে এনামুল হক বাবুলের করা রিট খারিজ করেন হাইকোর্ট। বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ইসি সূত্র জানায়, যশোর-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিলেন রিটার্নিং অফিসার ও যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাচান মজুমদার। এ সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেছিলেন একই আসনে বিএনএম প্রার্থী সুকৃতি কুমার মণ্ডল। তিনি এনামুল হক বাবুলের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ করেছিলেন। এছাড়াও এনামুল হক বাবুলের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে একই আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী রণজিত কুমার রায় আপিল করেছিলেন। বুধবার (১৩ ডিসেম্বর) শুনানি শেষে এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। এ সিদ্ধান্তের বৈধতা নিয়ে ও প্রার্থিতা ফিরে পেতে রোববার (১৭ ডিসেম্বর) রিট করেন এনামুল হক বাবুল। শুনানিতে ওই রিট খারিজ করেন উচ্চ আদালত।

এদিকে এনামুল হক বাবুলের প্রার্থিতা ফিরে পাওয়ার খাবর তার নির্বাচনী এলাকায় ছড়িয়ে পড়লে অভয়নগর ও বাঘারপাড়া উপজেলাসহ বসুন্দিয়া ইউনিয়নে আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী আনন্দ মিছিল বের করে।

এআরএস