আশুলিয়ায় সড়ক দূর্ঘটনার ব্যবসায়ী নিহত, সড়ক অবরোধ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ০৪:১৪ পিএম
আশুলিয়ায় সড়ক দূর্ঘটনার ব্যবসায়ী নিহত, সড়ক অবরোধ

সাভারের আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কে ইট বোঝাই ট্রাকের ধাক্কায় লিটন (২৫) নামের এক অটোরিকশা যাত্রীর মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনার পরে নিহতের পরিবার ও স্থানীয় উৎসুক জনতা সড়কে নেমে আসে। এতে সড়কের যান চলাচলা বন্ধ হয়ে যায়।

বৃহস্পতিবার (জানুয়ারি) সকাল ১১টার দিকে আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় স্কাইলাইন গ্রুপের সামনে এ দুর্ঘটনায় ঘটে।

নিহত লিটন শেখ (২৫) জামালপুর জেলার মাদারগঞ্জ থানার নলছিয়া এলাকার জলিল শেখে ছেলে। সে তার পরিবার নিয়ে আশুলিয়ায় ভাড়া বাসায় থেকে ভাঙ্গাড়ী মালের ব্যবসা করতেন বলে জানা যায়।

স্থানীয়রা জানায়, সকালে অটোরিকশা যোগে নবীনগর-চন্দ্রা মহাসড়ক দিয়ে বাইপাইল যাওয়ার সময় পলাশবাড়ী এলাকায় আসলে ইট বোঝাই একটি ট্রাক (জামালপুর -ট-৫৮) তাকে ধাক্কা দেয়। এ সময় অটোরিকশায় থাকা এক শিশুসহ তিনজন গুরুত্বর আহত হয়। এ সময় ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়।

পরে আহত দুইজন উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাদেরকে ছেড়ে দেন বলে জানায় পুলিশ।

এদিকে এ দূর্ঘটনায় তিনজন মৃত্যুর নিহতের একটি ভুয়া খবর আশপাশে ছড়িয়ে পড়লে স্থানীয় উৎসুক জনতা সড়ক নেমে আসে। পরে তারা মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ করতে থাকে। এ সময় সড়কের উভয়পাশের লেনের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সাভার হাইওয়ে থানা পুলিশ ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে এসে তাদরকে বুঝানোর চেষ্টা করে।

এ সময় তারা প্রায় তিন ঘন্টা সড়কটি দখল করে রাখে। পরে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হলে উৎসুক জনতা সড়ক থেকে চলে যায়। পরে সড়কের যান চলাচলা সচল হয়।

এ সময় অনেকে আরও বলেন, অটোরিকশাটি উল্টো দিক থেকে আসতে ছিল। সামনের দিক থেকে আসা ট্রাকের সাথে তাদের ধাক্কা লাগে। পরে দ্রুত পালিয়ে যাওয়ার সময় পলাশবাড়ী বাসস্ট্যান্ড এলাকায় আরও এক মোটরসাইকেল চালককে ধাক্কা দেয় ট্রাকটি। পরে স্থানীয় জনতা ট্রাকটি আটক করে ভাংচুর করে।  

এ বিষয় সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। সেই সাথে ঘটনার সাথে জড়িত ঘাতক ট্রাকটি জব্দ ও চালককে আটক করা হয়েছে।

এইচআর