নওগাঁ-২ আসনে ঈগল প্রতীকে লড়বেন রেজা

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৪, ০৩:৫১ পিএম
নওগাঁ-২ আসনে ঈগল প্রতীকে লড়বেন রেজা
ছবি: ফাইল

স্থগিত হওয়া পুনঃ তফসিলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাইকোর্টের আপিল বিভাগে রিটের শুনানীতে গত ৩০ জানুয়ারি অবশেষে মেহেদী মাহমুদ রেজা প্রার্থীতা ফিরে পেয়েছেন।

তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন। পরে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক গোলাম মওলা কর্তৃক ঈগল প্রতীক বরাদ্দ পান। বিষয়টির সত্যতা নিশ্চিত করেন প্রার্থী নিজেই।

জানা যায়, প্রতীক বরাদ্দ পরপরই এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি ছড়িয়ে পড়লে তাঁর সমর্থক ও নেতাকর্মীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। বর্তমানে তিনি ঈগল প্রতীক নিয়ে ভোটযুদ্ধ লড়ছেন বলে ভোটারদের নিকট দোয়া ও ভোট কামনা করছেন তরুণ এই আওয়ামী লীগ নেতা।

এতে এ আসনে বৈধ প্রার্থী হিসেবে এখন মোট ৪ জনে দাঁড়ালো। অন্যরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার (বাবলু) এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক কেন্দ্রীয় উপ-কমিটি ও নওগাঁ জেলা আ. লীগের সদস্য ইঞ্জিনিয়ার ড. আখতারুল আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে পেয়েছেন ট্রাক প্রতীক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও দলীয় মনোনীত প্রার্থী অ্যাড. তোফাজ্জল হোসেন লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন।

উল্লেখ্য, বৈধভাবে মনোনীত স্বতন্ত্রপ্রার্থী বীরমুক্তিযোদ্ধা আমিনুল হকের মৃত্যুতে নির্বাচন কমিশন ভোটগ্রহণ স্থগিত করে। পরে ৮ জানুয়ারি নির্বাচন কমিশনের আদেশক্রমে সচিব মো. জাহাংগীর আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পুনরায় তফসিল জারি করেন। এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১২ ফেব্রুয়ারি সোমবার।

এআরএস