নেত্রকোণায় তিতাসের গ্যাস সরবরাহ বন্ধ

নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৩:০২ পিএম
নেত্রকোণায় তিতাসের গ্যাস সরবরাহ বন্ধ
ছবি: আমার সংবাদ

সরবরাহ লাইন ফুটো হয়ে যাওয়ায় নেত্রকোণা জেলা শহরে পাইপলাইনে তিতাসের গ্যাসের সরবরাহ বন্ধ রয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়নের ডেংগা এলাকার সুয়াই নদীর পাইপ লাইনে এ ঘটনাটি ঘটে।

এতে চরম ভোগান্তিতে পড়েছে নেত্রকোণা শহরে তিতাস গ্যাসের সাড়ে ৫ হাজার আবাসিক ও বাণিজ্যিক গ্রাহক। যেসব বাড়িতে পাইপলাইনের গ্যাসে রান্না হয়, সেসব বাড়িতে ভোগান্তিতে পড়ে মানুষ। আর গ্যাস ফিলিং স্টেশন বন্ধ থাকায় সিএনজি চালিত অটোরিকশারও ভাড়া বেড়েছে। খাবারের খোঁজে ভিড় বাড়ছে খাবারের হোটেলগুলোতে।

তিতাস গ্যাসের নেত্রকোণা আঞ্চলিক অফিসের প্রকৌশলী সুমঙ্গল গোলদার জানান, ময়মনসিংহের গৌরীপুরে ময়লাকান্দা এলাকায় পানি উন্নয়ন বোর্ডের উন্নয়ন কাজের জন্যে মাটি কাটার সময় ভেকুর আঘাতে গ্যাস সরবরাহের মূল লাইন ফুটো হয়ে যায়। দুর্ঘটনার আশঙ্কায় তাৎক্ষণিক ময়মনসিংহ থেকে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়।

তিনি আরো জানান, সকালে ঢাকা থেকে সকল যন্ত্রপাতি এসে পৌঁছার পর মেরামত কাজ শুরু হবে। মেরামতের কাজ শেষ হলেই গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

এদিকে ৭৫ ফুট নিচে পাইপ লাইন থাকার কথা থাকলেও প্রায় ৫ থেকে ১০ ফুট নিচে গ্যাস পাইপ রয়েছে। ফলে এ ঘটনাটি ঘটেছে বলে জানান এলাকাবাসী ও নদী খননের কাজে জড়িত লোকজন। দ্রুত মেরামতের দাবি তাদের।

এআরএস