রাজবাড়ীতে আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৫:০৭ পিএম
রাজবাড়ীতে আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উসকানিমূলক বক্তব্যে দেওয়ায় রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মল কুমার সাহার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার রাজবাড়ী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেছেন কালুখালী উপজেলা নির্বাচন অফিসার সাইফুদ্দীন।

কালুখালী উপজেলা নির্বাচন অফিসার সাইফুদ্দীন মামলার অভিযোগে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ সংসদীয় আসনের (২১০) নৌকা প্রতীকের সংসদ সদস্য পদপ্রার্থী (বর্তমান রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী) জিল্লুল হাকিমের পক্ষে গত ২৭ ডিসেম্বর কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উঠান বৈঠকের সময় ‘ভোট দিতে না গেলে তালিকাভুক্ত নাম দেখে নেওয়া হবে, ৭ তারিখ ভোট কেন্দ্রে ভোট দিতে না গেলে তাদের তালিকা পোলিং এজেন্ট দিয়ে করা হবে ও যারা কেন্দ্রে যাবেন না তাদের ৮ তারিখ দেখবো’ এমন উসকানিমূলক বক্তব্যে প্রদান করেন রতনদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মল কুমার সাহা।

এ বক্তব্যে প্রদান করে তিনি লিখিত ধারায় অপরাধ সংগঠন করেছেন। রাজবাড়ী-২ (২১০) নির্বাচনি অনুসন্ধান কমিটির সভাপতি প্রতিবেদন দাখিল করেন। বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশ ও ক্ষমতাপ্রাপ্ত হয়ে এ মামলা দায়ের করেন তিনি। 
কালুখালী উপজেলা নির্বাচন অফিসার সাইফুদ্দীন বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১০ জানুয়ারি নির্বাচন কমিশনের আদেশের প্রেক্ষিতে মঙ্গলবার এ মামলাটি দায়ের করা হয়েছে।

ইএইচ