আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৮

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৫:৩২ পিএম
আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৮

সাভারের আশুলিয়ায় ডিবি পুলিশ ও থানা পুলিশের পৃথক পৃথক অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের ৮ সদস্যকে আটক করা হয়েছে। এসময় তাদের হেফাজত থেকে দেশীয় অস্ত্রসহ একটি এক্সিও প্রাইভেটকার ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অমিতাভ চৌধুরী অমিত ও ঢাকা জেলা উত্তর (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মো. রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব। এর আগে বুধবার (৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে আশুলিয়ার কুটুরিয়া ও জামগড়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

পুলিশ জানায়, বুধবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ডাকাত সদস্যদের একটি দল আশুলিয়ার জামগড়া এলাকার সাউথ বেঙ্গল সিএনজি ফিলিং স্টেশনের সামনে অবস্থান নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। পরে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় ওই ফিলিং স্টেশনের সামনে থাকা একটি সন্দেহভাজন প্রাইভেটকারের যাত্রীদের জিজ্ঞাসাবাদ করতে গেলে তারা পালানোর চেষ্টা করে। 

পরে ধাওয়া করে প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-২৭-৫৫০৮) সহ ৩ জনকে আটক করা হয়। পরে তাদের নিকট থেকে রাম দা, ছুড়িসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আরও দুই জনকে মোটরসাইকেল (কুমিল্লা-ল-১১-১১৩৬)সহ আটক করা হয়।

আটককৃতরা হলেন, গাজীপুরের কাশিমপুর থানাধীন বাগবাড়ি পূর্বপাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে রাজু আহম্মেদ (২৪), একই এলাকার কালাম মণ্ডলের ছেলে জিসান মন্ডল (২৪), বগুড়ার শেরপুর উপজেলার রনবীরবালা এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে আব্দুল মমিন (২৩) ও উপজেলার আটমিনশা এলাকার আশরাফুল ইসলামের ছেলে নয়ন ইসলাম (২৫) এবং নীলফামারীর ডিমলা উপজেলার নাওতোরা এলাকার মৃত আব্দুল লতিফের ছেলে সৈনিক ইসলাম ওরফে শাহিন (২৮)।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অমিতাভ চৌধুরী অমিত বলেন, আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

অন্যদিকে ডিবি পুলিশ জানায়, ভোর রাতে আশুলিয়ার কুটুরিয়া এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের তিন সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের নিকট থেকে ১টি অত্যাধুনিক গ্রিল কাটার মেশিন, ১টি লোহার তৈরি ছোরা ও ১টি সুইচ গিয়ার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামীরা জানায় যে, তারা দীর্ঘদিন ধরে সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছে।

আটককৃতরা হলো- খুলনা জেলার সোনাডাঙ্গা থানার বানরগাতি গ্রামের বাচ্চু সরদারের ছেলে মো. মাসুম (২৮), গোপালগঞ্জ জেলার মোকসুদপুর থানার পশারগাতী শরীফবাড়ী এলাকার দেলোয়ার হোসেন ওরফে ধলু শরীফের ছেলে মো. মেহেদী (২৫) ও মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার খলিশা ডহরা এলাকার মৃত তফিল উদ্দিনের ছেলে মো. বাহাদুর (৪১)।

ঢাকা জেলা উত্তর (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মো. রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব জানান, আটককৃত আসামিদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা রুজু করা হয়েছে। সেই সাথে তাদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে।

এইচআর