গুলিভর্তি পিস্তলসহ আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্য গ্রেপ্তার

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৪:০৫ পিএম
গুলিভর্তি পিস্তলসহ আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্য গ্রেপ্তার

সাভারের আাশুলিয়ায় একাধিক ডাকাতির ঘটনায় জড়িত আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এ সময় তাদের হেফাজত থেকে গুলিভর্তি অবৈধ পিস্তলসহ ডাকাতির কাজে ব্যবহৃত প্রাইভেটকার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

রোববার দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলা উত্তর (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মো. রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব।

এর আগে শনিবার ডিএমপিসহ ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. সুমন গাজী ওরফে সজল ওরফে পটকা সুমন (৩৬), মো. আব্দুর রহমান বাপ্পি ওরফে কলম বাপ্পি (৩২), মো. রাজু ওরফে মুরাদ (৩৮), মনিরুল ইসলাম খান ওরফে মনির (৩৫), আইনুল হক (৩২) ও ইয়াসিন আলী (২৯)।

ডিবি পুলিশ জানায়, সম্প্রতি আশুলিয়া থানাধীন এলাকার বিভিন্ন বাসা-বাড়িতে কয়েকটি ডাকাতির ঘটনা ঘটে। পরে এ সকল ঘটনায় থানা পৃথক পৃথক মামলা রুজু করা হয়।

ঢাকা জেলার পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন অফিসারদের দিক-নির্দেশনায় ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশ মামলাগুলোর রহস্য উদঘাটনে কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় ২৪ ফেব্রুয়ারি ডিএমপিসহ ঢাকা জেলার বিভিন্ন থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে মামলাগুলোর ঘটনার সাথে জড়িত দুর্ধর্ষ ৬ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করা হয়।

পরে গ্রেফতারকৃত আসামিদের কাছ থেকে ৪ রাউন্ড গুলিসহ একটি পিস্তল, প্রায় ৩ ভরি ওজনের স্বর্ণালংকার ও নগদ ২ লক্ষ টাকা উদ্ধার করা হয়।

এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও সুজুকি মোটর সাইকেলসহ গাড়ির ভেতর রক্ষিত অবস্থায় থাকা একটি অত্যাধুনিক হাইড্রলিক কাটার এবং বিভিন্ন ধরনের সরঞ্জাম জব্দ করা হয়।

প্রাথমিকভাবে গ্রেপ্তারকৃত আসামিরা মামলার ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

ঢাকা জেলা উত্তর (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মো. রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব জানান, আসামিদের কাছ থেকে অস্ত্র-গুলি উদ্ধার সংক্রান্ত আশুলিয়া থানায় একটি মামলা রুজু করা হয়েছে। সকল আসামিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতিসহ বিভিন্ন মামলা রয়েছে। মামলাগুলোর তদন্ত অব্যাহত আছে এবং অবশিষ্ট মালামাল উদ্ধারসহ অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

ইএইচ