কুমিল্লায় নামাজ পড়তে গিয়ে খালে মিললো বৃদ্ধার লাশ

নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৫:১৩ পিএম
কুমিল্লায় নামাজ পড়তে গিয়ে খালে মিললো বৃদ্ধার লাশ

কুমিল্লার মুরাদনগর উপজেলার রঘুরামপুর গ্রামের খাল থেকে ওহেদ মিয়া (৭০) নামের এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে উপজেলার যাত্রাপুর ইউনিয়নের রঘুরামপুর গ্রামের পশ্চিম বিলের খালে মরদেহ পড়ে থাকে। ঘটনাস্থলে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়।

স্থানীয়রা জানায়, দেড় বছর আগে ওই বৃদ্ধার বউ মারা যায়। গত কয়েক মাস ধরে পরিবারের লোকজন তার তেমন সেবা যত্ন করছে না। ফলে তিনি আবার বিয়ে করার সিদ্ধান্ত নেন। এরপর থেকে ছেলে ও ছেলের বউয়ের সঙ্গে তার আরো দূরত্ব তৈরি হয়। এর মধ্যে গত রোববার তাদের ঝগড়াও হয়। তাকে যে বা যারা মেরেছে সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত হলে বাকি রা সাবধান হবে অপরাধী ধরা পরলে।

স্থানীয়রা আরও জানায়, আমাদের মনে হচ্ছে এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। তাকে এইভাবে আকস্মিক ভাবে মরতে হবে গ্রামের কারোর কাম্য নয়। এটা একটা সুপরিকল্পিতভাবে নৃশংস হত্যাকাণ্ড পরিলক্ষিত হচ্ছে। প্রশাসনকে ঘটনার মূল রহস্য উদ্‌ঘাটন করে পরবর্তী পদক্ষেপ নেওয়ার অনুরোধ করছি। ওহেদ মিয়া মাথা ঘুরিয়ে বা স্টোক করে মারা গেলে, তার লাশ খালের পাশে থাকতো। কিন্তু মাঝখানে লাশ পাওয়ায় মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে।  

ওহেদ মিয়ার ছেলে আওয়াল মিয়া বলেন, আমার বাবা প্রতিদিনের মতো রাতে তারাবি নামাজ পড়তে ঘর থেকে বের হয়। অনেক রাত পর্যন্ত বাড়ি না ফেরায় খোঁজাখুঁজির পর ব্যর্থ হয়ে বাড়ি ফিরে আসি। সকালে লোক মাধ্যমে খবর পাই তিনি খালের মধ্যে মৃত অবস্থায় পড়ে আছে।

রঘুরামপুর গ্রামের ইউপি সদস্য (মেম্বার) ফারুক সরকার বলেন, ওহেদ মিয়ার মৃত্যুর খবর শুনে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে তার মরদেহ খালে পড়ে থাকতে দেখে মুরাদনগর থানা পুলিশকে খবর দেই। পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে লাশ উদ্ধার করেছি। বর্তমানে এটি নিয়ে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তবে কি কারণে এটি ঘটেছে তা এখনো জানা যায়নি। বিষয়টি হত্যাকাণ্ড কিনা এখনো বলা যাচ্ছে না। তবে তদন্ত শেষ হলে আমরা বলতে পারবো।

বিআরইউ