মহাসড়কের ওপর থেকে ভ্রাম্যমাণ স্থাপনা উচ্ছেদ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ০৫:৩৫ পিএম
মহাসড়কের ওপর থেকে ভ্রাম্যমাণ স্থাপনা উচ্ছেদ

ময়মনসিংহের ভালুকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান করেছে কর্তৃপক্ষ। তবে মূলদোকানগুলো উচ্ছেদ না করে ভ্রাম্যমাণ দোকান সড়িয়ে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার শিল্পাঞ্চল স্কয়ার মাস্টারবাড়ি, সিডষ্টোর ও ভালুকা বাসস্ট্যান্ডে এলাকায় ওই অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দখল করে উপজেলার ভালুকা বাসস্ট্যান্ডে, সিডষ্টোর বাজার ও স্কয়ার মাস্টারবাড়ি বাজার এলাকায় কতিপয় প্রভাবশালী লোকেরা অবৈধভাবে শত শত দোকান নির্মাণ করে ভাড়া দিয়ে প্রতিমাসে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। আর এসব অবৈধ স্থাপনা গড়ে ওঠার কারণে ভালুকার ওই তিনটি স্থানে যানজটের সৃষ্টি হয়ে যানবাহনে চলাচলরত যাত্রী ও পথচারীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

এ সময় ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) শাহ কামাল আকন্দ, ট্রাফিক ইন্সপেক্টর কামরুজ্জামান বকুল ও ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ (দক্ষিণ) সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মোফাক্কারুল ইসলাম জানান, ঈদের জন্য মানবিক দিক বিবেচনা করে জেলা প্রশাসকের নির্দেশে আপাতত উচ্ছেদ করা হচ্ছেনা। তবে, ঈদে দূরপাল্লার যানবাহন নির্বিঘ্নে চলাচলের জন্য মহাসড়কের উপর ভ্রাম্যমাণ দোকানগুলো সড়িয়ে দেয়া হয়েছে। ঈদের পর মহাসড়কের পাশে গড়ে উঠা দোকানপাট সড়িয়ে নেয়ার জন্য সংশ্লিষ্টদের জানিয়ে দেয়া হয়েছে।

ইএইচ