মঠবাড়িয়ায় ১৬টি পরিবারের মাঝে বকনা বাছুর বিতরণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০২:৪১ পিএম
মঠবাড়িয়ায় ১৬টি পরিবারের মাঝে বকনা বাছুর বিতরণ

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় অসহায় ও দুস্থ জেলেদের মাঝে ‘বকনা বাছুর’ বিতরণ করা হয়েছে।

শনিবার সকালে সহকারী কমিশনার (ভূমি) সৈকত রায়হান প্রধান অতিথি হিসেবে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় মাঠে ১৬টি পরিবারের মাঝে ১টি করে বকনা বাছুর বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুল ইসলাম মঠবাড়িয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নূর আলম, সিনিয়র মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম, মেরিন ফিশারিজ অফিসার নাসরিন ভানু, সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক জুলফিকার আমিন সোহেল, ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির মঠবাড়িয়া শাখার সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক প্রমুখ।

পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুল ইসলাম বলেন, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের অংশ হিসেবে ১৬টি পরিবারের মাঝে ১৬টি বকনা বাছুর দেয়া হয়েছে। প্রত্যেককেই এ বাছুর লালনপালন করে গাভীতে পরিণত করতে হবে। এগুলো কিছুতেই বিক্রি করা যাবে না।

সহকারী কমিশনার (ভূমি) সৈকত রায়হান বলেন, প্রধানমন্ত্রী ইলিশ সম্পদ রক্ষার জন্য এবং জাটকা নিধন থেকে জেলেদের বিরত রাখার জন্য বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বকনা বাছুর উপহার দিয়েছেন।

ইএইচ