উপজেলা নির্বাচন

ফরিদগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতায় চমক

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি প্রকাশিত: মে ২, ২০২৪, ০৮:৩৩ পিএম
ফরিদগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতায় চমক
  • প্রার্থী হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা আকবর হোসেন মনির
  • সুন্দর-শান্তিপূর্ণ ফরিদগঞ্জ বিনির্মাণের স্বপ্ন

তৃতীয় ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুরের ফরিদগঞ্জে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন কারা এ নিয়ে উপজেলাজুড়ে জোর আলোচনা চলছিলো। জানা গেছে, এখানে সর্বমোট ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র অনলাইনে জমা দিয়েছেন।

নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা আকবর হোসেন মনির। ভাইস চেয়ারম্যান পদে আকবর হোসেন মনিরের প্রার্থীতাকে গুরুত্বের সঙ্গে দেখছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ভোটাররা।

কারণ হিসাবে ভোটার ও দলীয় নেতাকর্মীরা বলছেন, সাবেক ছাত্রলীগ নেতা মনির উপজেলাজুড়ে বেশ পরিচিত ও জনপ্রিয়। তৃণমূল থেকে বেড়ে ওঠায় আওয়ামী লীগের প্রতিটি সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে তার চমৎকার যোগাযোগ রয়েছে। সাধারণ জনগণের সঙ্গে তাঁর অমায়িক আচরণ সবাইকে মুগ্ধ করে। পাশাপাশি রাজনৈতিক বুদ্ধিমত্মা ও কৌশলে অনেকেই তাকে সেরা হিসাবে মানেন। অতীতে পৌর এলাকাসহ সাধারণ মানুষের বিপদে পাশে দাঁড়িয়ে মানবিক গুণাবলির অনন্য নজির স্থাপন করেন তিনি। এক কথায় যুবসমাজ ও দলীয় নেতাকর্মীদের আস্থা ও বিশ্বাসের আইকন আকবর হোসেন মনির।

আসন্ন উপজেলা নির্বাচনে মনিরের ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতাকে নির্বাচনের আগেই চমক হিসাবে দেখছেন দলীয় নেতাকর্মী ও ভোটাররা। গতকাল ২ মে অনলাইনে নিজের মনোনয়নপত্র জমা দেন তিনি।
জানা যায়, বর্তমানে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছেন তিনি। এছাড়া ফরিদগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক ছিলেন মনির। পৌর ছাত্রলীগের নেতা হলেও পুরো উপজেলার ছাত্রসমাজের কাছে তিনি সমান সমাদৃত ছিলেন। কিশোর বয়সে মনির ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। আওয়ামী পরিবারে তাঁর বেড়ে ওঠা। তার বাবা আবদুল মান্নান বেপারী ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। পাশাপাশি আকবর হোসেন মনির চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক, ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এবং ১৩নং ফরিদগঞ্জ উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

প্রার্থীতার বিষয়ে আকবর হোসেন মনির এ প্রতিনিধিকে বলেন- ‘রাষ্ট্রের দায়িত্ব আর সরকারের মিশন তৃণমূল পর্যায়ে পৌঁছে দেওয়ার নিয়তে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। একটি সুন্দর এবং শান্তিপূর্ণ ফরিদগঞ্জ বিনির্মাণে কাজ করে যাবো; এটাই আমার স্বপ্ন।’

তিনি আরো বলেন, ‘আমি বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী। তাঁর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং উন্নয়ন ও গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার ক্ষুধা- দারিদ্র- সন্ত্রাস- ডিজিটাল ও স্বনির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যকে সামনে রেখে ফরিদগঞ্জের জনগণের স্বার্থে কাজ করে যাবো। নির্বাচনে বিজয়ী হতে সকল ভোটার ও সাধারণ জনগণের দোয়া, ভালোবাসা ও সহযোগিতা চাই।’

আরএস