জাবি শিক্ষকদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

জাবি প্রতিনিধি প্রকাশিত: মে ৬, ২০২৪, ০৭:৪১ পিএম
জাবি শিক্ষকদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষকদের মানোন্নয়নে তিনদিনব্যাপী ‘টিচার্স ইনডাকশন প্রোগ্রাম অন টুলস ফর কোয়ালিটি ইমপ্রুভমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার শুরু হয়েছে।

সোমবার (৬ মে) সকাল নয়টায় ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে এই কর্মশালার শুরু হয়। কর্মশালায় বিভিন্ন বিভাগের ৩০ জন শিক্ষক অংশগ্রহণ করেছেন।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম। উদ্বোধনকালে তিনি বলেন, “কর্মশালা থেকে শিক্ষকরা গবেষণা, শ্রেণি কার্যক্রম পরিচালনা এবং প্রশাসনিক বিভিন্ন বিষয়ে সমৃদ্ধ হবেন। তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে টাইমস হায়ার এডুকেশন কর্তৃক শিক্ষা ও গবেষণার ওপর ‘এশিয়া ইউনিভার্সিটি র‍্যাংকিং -২০২৪’ এ বাংলাদেশের মধ্যে প্রথম স্থান লাভ করেছে। এ অবস্থানকে আরও এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করার আহ্বান করছি।’’

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার প্রমুখ উপস্থিত ছিলেন। কর্মশালার সভাপতিত্ব করেন আইকিউএসি-এর পরিচালক অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান।

আরএস