খুব দ্রুতই হাবিপ্রবিকে স্মার্ট ক্যাম্পাসে রূপান্তরিত করব : পলক

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৯:৫৪ পিএম
খুব দ্রুতই হাবিপ্রবিকে স্মার্ট ক্যাম্পাসে রূপান্তরিত করব : পলক

খুবই অল্প সময়ের মধ্যে হাবিপ্রবিকে আমরা ক্যাশলেস ও পেপারলেস তথা স্মার্ট ক্যাম্পাস রূপান্তরিত করব। এ ব্যাপার খুব শিগগিরই কাজ শুরু হবে বলে জানিয়েছেন, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে দিনাজপুরের হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) আয়োজিত ‘লেটস টক’ অনুষ্ঠান ও হাবিপ্রবি প্রশাসনের সঙ্গে একটি মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, আজকের লেটস টক প্রোগ্রামটি প্রথম হাবিপ্রবিতে অনুষ্ঠিত হলো। খুব সুন্দর পরিবেশে প্রাগ্রামটি অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বিজ্ঞানমনস্ক জাতি গঠন। তার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাব কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে তিনি হাবিপ্রবিসহ অন্যান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন।

মতবিনিময় সভায় হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ইয়ং বাংলাকে অসংখ্য ধন্যবাদ হাবিপ্রবিতে তরুণদের নিয়ে এতো সুন্দর একটি আয়োজন করার জন্য। আশা করি এমন সুন্দর আয়োজনের ধারা অব্যাহত থাকবে।

এ সময় সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন এবং ইয়ং বাংলা কর্তৃক আয়োজিত লেটস টক অনুষ্ঠানে ক্যাশলেস ইকোনমি এবং সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, আমার দেশ আমার গ্রামের সহপ্রতিষ্ঠাতা সাদেকা হাসান সেঁজুতি, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান তানজীবা রহমান।

এবি