শেকৃবির নতুন হলে ৬ লক্ষ টাকার সরঞ্জাম চুরি

শেকৃবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২, ০৮:৫৫ পিএম
শেকৃবির নতুন হলে ৬ লক্ষ টাকার সরঞ্জাম চুরি

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) নির্মাণাধীন শেখ লুৎফর রহমান হল থেকে পানির কলসহ ইলেক্ট্রনিক সরঞ্জাম চুরির ঘটনা ঘটেছে। যার বাজারমূল্য প্রায় ৬ লক্ষ টাকা হবে বলে জানিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান বিনিময় কনস্ট্রাকশন লিমিটেড।

ঠিকাদারি প্রতিষ্ঠানটির তথ্যমতে, ছাত্রদের জন্য নির্মাণাধীন দশতলা বিশিষ্ট শেখ লুৎফর রহমান হলের কাজ প্রায় শেষ পর্যায়ে। শীঘ্রই হলটি প্রশাসনের নিকট হস্তান্তর করার কথা ছিল। হলের একটি ব্লক থেকে প্রায় ৩০০টি পানির ট্যাপ, একটি পানির পাম্প এবং বিপুল পরিমাণ ইলেকট্রিক তার চুরি হয়েছে।

হলের নিরাপত্তায় দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের নিয়োগকৃত শিশু মিয়া বলেন, হলের একটি ব্লকের দ্বিতীয়তলার বারান্দা দিয়ে চোর ভিতরে ঢোকে। দশতলাবিশিষ্ট পুরো ব্লকের প্রায় সব পানির কল একটি পানির পাম্প এবং ছাদে রাখা কারেন্টের তার নিয়ে যায়। তবে ঘটনাটি কবে ঘটেছে তা বলতে পারেননি তিনি।

শিশু মিয়া জানান, যে ব্লকে চুরি হয়েছে সেটি সাধারণত তালাবদ্ধ থাকে। আমরা অন্য একটি ব্লকে থাকি। তাই চুরি ঠিক কবে হয়েছে তা বলতে পারতেছি না।

বিনিময় কনস্ট্রাকশনের সাইট ম্যানেজার মো. আলামিন জানান, আমাদের বেশ কিছু স্যানিটারি সরঞ্জাম চুরি হয়েছে। এর বাজারমূল্য প্রায় ৬ লক্ষ টাকা।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হারুন-উর-রশিদ জানান, নির্মাণাধীন অবস্থায় ওই ভবনের সকল দায় দায়িত্ব ঠিকাদারি প্রতিষ্ঠানের। যেহেতু তারা এখনো ভবনটি প্রশাসনের কাছে হস্তান্তর করেন নি সেহেতু এর কোনো দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসন নেবে না।

কেএস