ব্রেইন ক্যান্সারে বশেমুরবিপ্রবির সহকারী অধ্যাপকের মৃত্যু

বশেমুরবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ১১:৫১ এএম
ব্রেইন ক্যান্সারে বশেমুরবিপ্রবির সহকারী অধ্যাপকের মৃত্যু

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক এফ এম রাহাত হাসান রবি ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন।

মঙ্গলবার (১নভেম্বর) রাত ২ টায় দীর্ঘদিন অসুস্থ থাকার পর তিনি ইন্তেকাল করেন।

এ বিষয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাইহান বলেন ‍‍`স্যার খুবি নরম এবং সুন্দর মনের মানুষ ছিলেন।সবার সাথে খুবি ভালো ব্যাবহার করতেন। তিনি শিক্ষক হিসেবেও অনেক ভালো ছিলেন। তার মৃত্যুতে আমাদের বিশ্ববিদ্যালয় একজন দক্ষ এবং মেধাবী শিক্ষককে হারিয়েছে। আমরা তার জন্য আল্লাহর কাছে দোয়া করি তিনি যেনো পরকালে নাজাত পান‍‍`

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. সালেহ আহম্মেদ বলেন, "আল্লাহ তার পরিবারকে এই শোক সহ্য করার ক্ষমতা দেন। আমরাও দোয়া করি আল্লাহ যেন তাকে জান্নাত নাসিব করেন। আমরা তাকে ফিরিয়ে দিতে পারবো না। কিন্তু বিশ্ববিদ্যালয় থেকে যা যা সাহায্য সহযোগিতা দরকার, সেটা যেনো বিশ্ববিদ্যালয় প্রশাসন করে।"

তার মৃত্যুতে শোক প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.এ.কিউ এম.মাহবুব বলেন ‘‘মানুষ যখন পৃথিবীতে জন্ম নেয় তখন তার মৃত্যু হবে এটা অনিবার্য কিন্তু কখনো কখনো এটা মেনে নেওয়া যায় না যখন কেও একটি অপরিনত বয়সে মারা যান। তিনি যখন কেবল সংসার বাধছে এবং তার একটি ছোট মেয়ে আছে ও তার বৃদ্ধ পিতা আছে যাদেরকে ছেড়ে চলে যান।’’

তিনি আরও বলেন, ‘‘আমাদের আসলে দোয়া ছাড়া কিছু করার নেই। আমরা তার জন্য নামাজ শেষে হাত তুলে দোয়া করবো।’’

এদিকে শিক্ষকের মৃত্যুতে বশেমুরবিপ্রবিতে শোকের ছায়া নেমে এসেছে। শিক্ষক-শিক্ষিকা এবং সাধারণ শিক্ষার্থীরা তার এমন মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশ করেছেন।

এআই