ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে হাবিপ্রবি‍‍`র শিক্ষার্থীদের মানববন্ধন

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৪:২০ পিএম
ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে হাবিপ্রবি‍‍`র শিক্ষার্থীদের মানববন্ধন

ফিলিস্তিন আর ইসরায়েল এর সংঘাতে প্রকম্পিত সারাবিশ্ব। ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সংঘাতে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে  প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সমাবেশটি অনুষ্ঠিত হয় তারপর বিশ্ববিদ্যালয়ের সম্মুখ ঢাকা-দিনাজপুর মহাসড়ক হয়ে একটি মিছিল বের করে শিক্ষার্থীরা। সমাবেশে ইসরায়েলে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র বাহিনী হামাসের চলমান অভিযানের প্রতি পূর্ণ সমর্থন জানান শিক্ষার্থীরা। পাশাপাশি ফিলিস্তিনের মুসলমানদের ওপর ইসরায়েলর হত্যাযজ্ঞ, নির্যাতন এবং বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বছরের পর বছর নানাভাবে ইসরায়েলের কাছে নির্যাতিত হচ্ছে ফিলিস্তিনের জনগণ।সেখানে শিশু,মহিলাসহ নিরীহ মানুষদের অন্যায়ভাবে হত্যা করা হচ্ছে। গাজায় বিদ্যুৎ, পানি বন্ধ করে দেওয়া হচ্ছে। মানুষের বেঁচে থাকার মৌলিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। মুসলিমদের ওপর চালানো হচ্ছে নির্বিচার হত্যাযজ্ঞ।যা বিশ্ব মানবতাকে করছে প্রশ্নবিদ্ধ। যাতে একসময় সঙ্কটে পড়তে পারে বিশ্ব মানবতা,হারিয়ে যেতে পারে সহযোগিতা, সহমর্মিতা। তাই বিশ্ব মানবাধিকার সংগঠনগুলো এবং জাতিসংঘের প্রতি সাধারণ শিক্ষার্থীরা প্রত্যাশা রেখে বলেন
" ফিলিস্তিনের ওপর সব নির্যাতনের অবসান ঘটিয়ে দ্রুত সময়ের মধ্যে স্বাধীন রাষ্ট্র হিসেবে মর্যাদা দেওয়া হোক।"

শিক্ষার্থীরা আরো বলেন," ফিলিস্তিনের উপর ইসরাইলের আগ্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। সেই সাথে ফিলিস্তিনের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় বিশ্ব পরাশক্তিধর দেশগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা কামনা করছি। "

এইচআর