নজরুল বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থী হেনস্তা: উপাচার্যের উপর আস্থা রাখলো শিক্ষার্থীরা

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৭:৩৬ পিএম
শিক্ষার্থী হেনস্তা: উপাচার্যের উপর আস্থা রাখলো শিক্ষার্থীরা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক কর্তৃক নারী শিক্ষার্থী হেনস্তার ঘটনায় দ্রুত বিচারের আশ্বাস দিয়েছে  বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

সোমবার আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের সাথে সাক্ষাৎকালে উপাচার্য শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি তদন্ত সাপেক্ষে মেনে নেওয়ার আশ্বাস প্রদান করেন বলে নিশ্চিত করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা উপাচার্যের আশ্বাসে আস্থা রেখে পরবর্তী কার্যক্রম জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় এবং আশ্বাসের বাস্তবায়ন না হলে আন্দোলন আরও জোরদার করার হুঁশিয়ারি প্রদান করেন।

উপাচার্যের সাথে সাক্ষাৎ শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, তিনি আমাদের আশ্বস্ত করেছেন তদন্ত সাপেক্ষে শিক্ষার্থীদের সমস্ত দাবি-দাওয়া মেনে নেওয়া হবে। এ পর্যন্ত উপাচার্য বরাবর বিশের অধিক অভিযোগপত্র জমা পড়েছে। শিক্ষার্থীরা প্রশাসনের আশ্বাসের উপর আস্থা রেখেছে। অভিযুক্তদের স্থায়ী বহিষ্কার করা না হলে, আন্দোলন আরও জোরদার হবে।

এ ব্যাপারে জানতে চাইলে উপাচার্য বলেন, ইতোমধ্যে আমরা দুটো তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত কমিটি নিজেদের মতো তদন্ত কার্যক্রম পরিচালনা করছে। সেইসাথে প্রক্টর ও ছাত্র পরামর্শক শিক্ষক-শিক্ষার্থীদের সাথে কথা বলছে, শিক্ষার্থীদের সাথেও আমি কথা বলেছি। আমি শিক্ষার্থীদের সাথে বসে দ্রুতই সমাধানের চেষ্টা করবো।

ইএইচ