বরিশাল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ববি প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৪:৪৪ পিএম
বরিশাল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান শাখার ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শনিবার দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত এই ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে মোট ২টি কেন্দ্রের মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মোট ৩ হাজার ৯০৭ জন ও বরিশাল সরকারি মহিলা কলেজে মোট ১ হাজার ৪৩১ জন পরীক্ষার্থী ছিলেন।

পরীক্ষা চলাকালীন বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুঁইয়া।

কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য জানান, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রের গুচ্ছ ভর্তি পরীক্ষার কার্যক্রমটি পরিচালিত হয়েছে। সুষ্ঠুভাবে এই কার্যক্রম পরিচালনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, প্রক্টোরিয়াল টিম ছাড়াও পুলিশ, এনএসআই, ডিজিএফআই, ফায়ার সার্ভিস, বিএনসিসি ও মেডিকেল টিমসহ সকলে একযোগে ইতিবাচক ভূমিকা পালন করেছেন।

এছাড়াও তিনি বলেন, প্রধানমন্ত্রী গুচ্ছ ভর্তি পরীক্ষা ব্যবস্থার মাধ্যমে শিক্ষার্থীদের কষ্ট লাঘবের যে প্রচেষ্টা হাতে নিয়েছেন সেটা সফলভাবে বাস্তবায়িত হচ্ছে।

ইএইচ