বাকৃবিতে ৬ উদ্যোক্তাকে বাউরেসের সম্মাননা

বাকৃবি প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৬:৪১ পিএম
বাকৃবিতে ৬ উদ্যোক্তাকে বাউরেসের সম্মাননা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কৃষিক্ষেত্রে বিশেষ অবদান রাখায় খামারি পর্যায়ের ছয়জন উদ্যোক্তাকে  প্রফেসর ড. আশরাফ আলী খান স্মৃতি পুরস্কার-২০২৪ প্রদান করা হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে দুই দিনব্যাপী বাউরেস বার্ষিক গবেষণা অগ্রগতি কর্মশালার প্রথম দিনে এই পুরস্কার প্রদান করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের (বাউরেস)।

মৎস্য উৎপাদনে বিশেষ অবদানের জন্যে খুলনার প্রকৃতি বিশ্বাস, সমন্বিত কৃষিতে বিশেষ অবদানের জন্যে নেত্রকোনার মো. শফিকুল ইসলাম, মৌ চাষে বিশেষ অবদানের জন্যে পাবনা জেলার মো. শাজাহান আলী, বাণিজ্যিক কৃষি উৎপাদনে বিশেষ অবদানের জন্য বগুড়ার মোছা. সুরাইয়া ফারহানা রেশমা, জৈব কৃষি প্রযুক্তি ব্যবহার করে আধুনিক কৃষি খামারে বিশেষ অবদানের জন্যে জামালপুরের মো. রোকনুজ্জামান সুমন এবং কৃষি প্রযুক্তি ব্যবহার করে নীল চাষে বিশেষ অবদানের জন্যে রংপুরের রায় মনিকে বাউরেস থেকে ‘প্রফেসর ড. আশরাফ আলী খান স্মৃতি পুরষ্কার-২০২৪’ প্রদান করা হয়।

বাউরেসের পরিচালক অধ্যাপক ড. মাহ্ফুজা বেগমের সভাপতিত্বে এবং সহযোগী পরিচালক অধ্যাপক ড. চয়ন গোস্বামীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. দেবাশীষ সরকার এবং ফুড এন্ড অ্যাগ্রিকালচার অরগানাইজেশনের (ফাউ) বাংলাদেশ প্রতিনিধি ড. সী জাউসীন।

ইএইচ