শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীরা যেন ঝরে না পড়ে, সেটা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ৪, ২০২৪, ০৬:২১ পিএম
শিক্ষার্থীরা যেন ঝরে না পড়ে, সেটা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য
ছবি: সংগৃহীত

শিক্ষার্থীরা যেন ঝরে না পড়ে, সেটা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।  আজ শনিবার (৪মে) শিক্ষা মন্ত্রণালয়ের ফেসবুক পেইজে এ বিষয়টি জানিয়েছেন তিনি। একইসঙ্গে  শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকের মর্যাদা ও বেতনের বিষয়টি নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, শিক্ষার্থী যারা পঞ্চম শ্রেণি পর্যন্ত পার করেছে, তারা যেন মাধ্যমিক পরীক্ষা পর্যন্ত আসতে পারে এবং তারা যেন ঝরে না পড়ে, সেটা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। 
শিক্ষা মন্ত্রী এ বক্তব্যর প্রেক্ষিতে নেটিজেনদের মধ্যে মিশ্র ভাবনা দেখা গেছে। কেউ এ বক্তব্য উৎসাহিত করলেও কেউ কেউ শুনিয়েছেন হতাশার বাণী।

তাপস দাস বলেন, দুই যুগ শিক্ষকতায় আছি।কত মন্ত্রী যে কত আশ্বাস দিয়ে  গেলেন,তা গুনে শেষ করা যাবে না!কিন্তু আমরা সেই তিমিরেই রয়ে গেলাম।শুধু কথায় চিড়ে ভেজে না!

শরিফুল ইসলাম বলেন, একটা গাছের ফল যেমন সবটুকু পরিপক্ক পর্যন্ত যেতে পারে না তেমনি সব শিক্ষার্থী শিক্ষার সর্বোচ্চ স্তরে যেতে পারবেনা। কিছু ঝরে যাবে। টেনেটুনে এসএসসি পর্যন্ত হয়তো নিয়ে আসা যেতে পারে। তবে এই টানতে গেলেও নরম হৃদয়ে খাতা কাটতে হবে। মন্ত্রী মহোদয়ের এই ভাবনা সঠিক নয়। শিক্ষকদের নিয়ে আগে ভাবতে হবে, তবেই শিক্ষার  মান আপনা আপনি ভালোর দিকে চলে যাবে, শিক্ষার্থীর ঝরে পড়ার হার কমবে।

আরএস