প্রার্থীতা ফিরে পেলেন চিকন আলী

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ০৩:৩৭ পিএম
প্রার্থীতা ফিরে পেলেন চিকন আলী

নওগাঁ-৩  (মহাদেবপুর-বদলগাছী) আসনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে হাইকোর্টে প্রার্থীতা ফিরে পেলেন চলচ্চিত্র ও কৌতুকাভিনেতা শামিনুর রহমান ওরফে চিকন আলী। বুধবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগ তার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন।

এই আদেশের পর বৃহস্পতিবার বিকেলে নওগাঁর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোহেল রানা চিকন আলীর স্ত্রী বদলগাছী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আকতার কল্পনার হাতে চিকন আলীর কেটলি মার্কা তুলে দেন।

শামিনুর রহমান চিকন আলীর বাড়ী নওগাঁর বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের খাদাইল গ্রামে তার পিতা আব্বাস আলী ও মাতা সাজেদা বেগম।

তিনি এমপি নির্বাচিত হলে সাধারন মানুষের কল্যাণে নিজেকে আত্মনিয়োগ করবেন। পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে সব সময় সকলের সঙ্গে মিলে মিশে কাজ করবেন বলে জানান।

উল্লেখ্য, শামিনুর রহমান চিকন আলী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা প্রদান করলে গত ৪ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময় সমর্থনসূচক ১ শতাংশ ভোটারের সিরিয়াল ও স্বাক্ষর গরমিলের কারণে প্রার্থীতা বাতিলের ঘোষণা দেন নওগাঁর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার গোলাম মওলা। এই আদেশের বিরুদ্ধে চিকন আলী নির্বাচন কমিশনে আপিল করলে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা গত ১৩ ডিসেম্বর  শুনানী শেষে পূর্বের আদেশ বাহাল রেখে আদেশ দেন। ১৪ ডিসেম্বর ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দাখিল করেন। ২০ ডিসেম্বর হাইকোট বিভাগের একটি দৈত বেঞ্চ শুনানী শেষে তার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন।

এআরএস