ডেঙ্গু মোকাবেলায় ডিএনসিসির বৈঠক

নিজস্ব প্রতিবেদক : প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০২:২৩ পিএম
ডেঙ্গু মোকাবেলায় ডিএনসিসির বৈঠক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় এডিস মশা এবং এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরের বিস্তার নিয়ন্ত্রণে প্রস্তুতি ও করণীয় সম্পর্কিত “ডেঙ্গু মোকাবেলায় বছরব্যাপী আমাদের প্রস্তুতি এবং করণীয়” শীর্ষক গোল টেবিল বৈঠকে আয়োজন করা হয়।

রোববার (৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে।

গোল টেবিল বৈঠক আলোচনায় বলা হয়, মশা বর্তমানে ভয়ানক আকার ধারণ করেছে। তাই আমাদের প্রতিটি বাসা ও বাড়ি আঙ্গিনা সব সময় পরিষ্কার রাখার সেজন্য সতর্ক থাকা খুব বেশি জরুরী। আমাদের বাড়িতে জমে থাকা পানি ফেলে দিতে হবে। ঢাকা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে যা যা করার দরকার সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজন নতুন ভ্যাক্সিন আনার ব্যবস্থা করবো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অধ্যাপক ডা, এ বি এম আব্দুল্লাহ অধ্যাপক ও মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক, অধ্যাপক ডাঃ মীরজাদী সেব্রিনা ফ্লোরা পরিচালক  নিপসম, অধ্যাপক আহমেদুল কবির অতিরিক্ত মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর, অধ্যাপক ড. কবিরুল বাসার অধ্যাপক প্রাণিবিদ্যা বিভাগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ডাঃ বেনজির আহমেদ সাবেক পরিচালক সিডিসি, অধ্যাপক ড. গোলাম সারোয়ার কীটতত্ত্ববিদ নিপসম, অধ্যাপক ডাঃ নাজমুল ইসলাম পরিচালক (সিডিসি) স্বাস্থ্য অধিদপ্তর, অধ্যাপক ডাঃ তাহমিনা শিরিন পরিচালক আইইডিসিআর স্বাস্থ্য অধিদপ্তর, ডাঃ আবু হোসেন মোঃ মোইনুল আহসানপরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) স্বাস্থ্য অধিদপ্তর, গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম নির্বাহী পরিচালক বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, মোঃ আনিছুর রহমান মিঞা চেয়ারম্যান রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, মোঃ কামরুল আহসান মহাপরিচালক বাংলাদেশ রেলওয়ে, খন্দকার মোস্তাফিজুর রহমান চেয়ারম্যান জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, ইকবাল হাবিব নগর পরিকল্পনাবিদ, মোহাম্মদ আশরাফ উদ্দিন, সুব্রত কুমার দত্ত, এম, এ, এন, ছিদ্দিকসহ অনেকে উপস্থিত ছিলেন।

/বিআরইউ