‘ভুল চিকিৎসা‘ বলার অধিকার কারো নেই: স্বাস্থ্যমন্ত্রী

আমার সংবাদ ধর্ম ডেস্ক প্রকাশিত: মে ১, ২০২৪, ০২:৪৬ পিএম
‘ভুল চিকিৎসা‘ বলার অধিকার কারো নেই: স্বাস্থ্যমন্ত্রী

‘ভুল চিকিৎসা বলার অধিকার কারো নেই, আমারও নেই। বাংলাদেশে একমাত্র ভুল চিকিৎসা বলার অধিকার রাখে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।  

বলেন, ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর যে আক্রমণ হয় তা ন্যাক্কারজনক, খুবই বাজে। ভুল চিকিৎসার নাম করে চিকিৎসকদের মারধর, বিশেষ করে মেয়ে চিকিৎসকদের ওপর আক্রমণ মেনে নেয়া যায় না৷‘

বুধবার সকালে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সে অনুষ্ঠিত ১২তম আন্তর্জাতিক এবং দ্বিতীয় এসিএনএস-বিএসএনএস হাইব্রিড কনফারেন্স ও ক্যাডাভেরিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

তরুণ চিকিৎসকদের প্রতি স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা যদি সকাল আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত মনোযোগ দিয়ে সার্ভিস দিই, রোগীদের সেবা দিই, মানুষ সম্মান করবে। আমাদের তো কোনো কিছুর অভাব নেই৷ আমাদের মেধা আছে। সেই মেধা দিয়ে তোমরা সর্বোচ্চ সেবা দাও, তোমাদের সুরক্ষা আমি দিব৷ ডাক্তার হিসেবে তোমাদের প্রতি এটাই আমার প্রতিশ্রুতি।

বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জন্স এর প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মোহাম্মদ হোসাইনের সভাপতিত্বে আয়োজিত এই কর্মশালায় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী, নিনস্-এর যুগ্ম পরিচালক অধ্যাপক ডা. বদরুল আলম প্রমুখ।

ইএইচ