ভারতের উত্তর প্রদেশ

পূজা প্যান্ডেলে আগুন, ৩ শিশুসহ নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ১২:২৩ পিএম
পূজা প্যান্ডেলে আগুন, ৩ শিশুসহ নিহত ৫

ভারতের উত্তর প্রদেশে দুর্গাপূজার এক মণ্ডপে বড় ধরনের অগ্নিকাণ্ডে তিন শিশুসহ অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছে আরও ৬৬ জন।

রোববার (২ অক্টোবর) রাতে রাজ্যটি ভাদোহি শহরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সপ্তমীর দিন আরতি দেওয়ার সময় রাত ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। এ সময় মণ্ডপের প্যান্ডেলের ভেতরে প্রায় দেড়শ মানুষ ছিল বলে পুলিশ জানিয়েছে। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানান তারা। 

একটি হ্যালোজেন লাইট অতিরিক্ত উত্তপ্ত হয়ে আগুনের সূত্রপাত হয় বলে জেলা ম্যাজিস্ট্রেট গৌরাঙ্গ রাথিকে উদ্ধৃত করে জানিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

রাথি বলেন, “প্যান্ডেলটির একটি হ্যালোজেন লাইট অতিরিক্ত উত্তপ্ত হয়ে বৈদ্যুতিক তারের কয়েক জায়গায় আগুন ধরে যায়, কিছুক্ষণের মধ্যেই আগুন পুরো মণ্ডপজুড়ে ছড়িয়ে পড়ে।

“রাতের এ ঘটনায় ৪৫ বছর বয়সী এক নারী ও ১৯ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়। পরে সোমবার সকালে হাসপাতালে আরও দুটি শিশু ও আরেক নারীর মৃত্যু হয়।”

এ ঘটনায় একটি মামলা (এফআইআর) দায়ের করা হয়েছে বলে জেলা পুলিশ সুপার অনিল কুমার জানিয়েছেন।

এদিকে এই অগ্নিকাণ্ডে নিহতের প্রতি শোক ও হতাহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিতে প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তিনি।

টিএইচ